Latest News

মারুতি সেলারিও থেকে মার্সিডিজ এএমজি, নভেম্বরেই ভারতের বাজারে আসছে আটটি নতুন গাড়ি

দ্য ওয়াল ব্যুরো : আগামী ১৭ নভেম্বর এএমজি এ ফোর ফাইভ ভার্সান বাজারে আনছে মার্সিডিজ বেঞ্জ (Mercedes Benz)। এমাসেই আসছে মারুতি সেলারিও-র নতুন জেনারেশন। অন্যান্য যে গাড়িগুলি উৎসবের মরসুমে তাদের নতুন মডেল লঞ্চ করবে, তাদের মধ্যে আছে অডি কিউ ফাইভ, ফোক্সভাগেন টিগুয়ান, স্কোদা স্লাভিয়া, মিনি কুপার এসই, পরশে তেকান ইভি এবং মেকান ফেসলিফট। তাদের মধ্যে মারুতি স্কোলারিওর দাম তুলনামূলকভাবে কম। অন্যদিকে মার্সিডিজ এএমজি এ ফোর এস এবং পোরসে টেকান ইভি এবং মিনি কুপার এসই-র দাম যথেষ্টই বেশি।

বাজারে অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল, মারুতি আনছে সেলারিও হ্যাচব্যাকের ফেসলিফট ভার্সান। শেষে মারুতি নিজেই জানিয়েছে, চলতি মাসেই সেলারিও-র নতুন জেনারেশন আনছে তারা। গাড়ির ভিতরের ও বাইরের অংশ তৈরি হয়েছে নতুন ডিজাইনে। তাতে থাকছে কয়েকটি নতুন ফিচার। সেলারিও-র নতুন জেনারেশন বাজারে প্রতিযোগিতায় নামবে হুন্ডাই স্যান্ট্রো, টাটা টিয়াগো, ডাটসুন গো এবং ওই ধরনের অন্যান্য গাড়ির সঙ্গে।

নভেম্বরের শেষে ফোক্সভাগেন আনছে টিগুয়ান এসইউভি-র ফেসলিফট ভার্সান। তার আকৃতি হবে আগের ভার্সানের চেয়ে ছোট। ডিজাইনেও কিছু পরিবর্তন করা হবে। অডি কিউ ফাইভ ভারতের বাজারে ফিরে আসছে একবছর পরে। তার নতুন জেনারেশনে থাকবে বিএস সিক্স উপযোগী পেট্রল ইঞ্জিন। আগের জেনারেশনের তুলনায় গাড়ির নকশাতেও কিছু পরিবর্তন আনা হয়েছে।

স্কোডা ঘোষণা করেছে, আগামী ১৮ নভেম্বর বাজারে আনবে নতুন প্রিমিয়াম মাঝারি মাপের গাড়ি স্লাভিয়া। তাতে আছে দু’টি টিএসআই পেট্রল ইঞ্জিন।

মার্সিডিঞ্জ বেঞ্জ ভারতে মূলত বিলাসবহুল গাড়ির বাজার ধরতে চায়। ওই জার্মান লাক্সারি গাড়ি নির্মাতা সংস্থার এএমজি এফোর এস গাড়িতে থাকছে দু’লিটার, ফোর সিলিন্ডার, টার্বো চার্জড ইঞ্জিন। কয়েকমাস আগেই বাজারে নতুন গাড়ি আনতে চেয়েছিল পোরসে। কিন্তু করোনা অতিমহামারীর জন্য তাদের পরিকল্পনা বাতিল হয়ে যায়। আগামী ১২ নভেম্বর ওই কোম্পানি আনছে টেকান ইভি মডেল। ভারতে পাওয়া যাবে তাদের দু’টি ভ্যারিয়ান্ট, টার্বো এবং টার্বো এস।

টেকান বাদে পোরসে আনছে মাকান এসইউভি-র নতুন ভার্সান। তাতে থাকবে ২.০ লিটারের ফোর সিলিন্ডার টার্বো চার্জড ইঞ্জিন। একইসঙ্গে আরও একটি নতুন ভার্সান আনতে পারে ওই কোম্পানি। তাতে থাকবে ২.৯ লিটারের ভি সিক্স ইঞ্জিন।

নভেম্বরের শেষে বাজারে বিদ্যুৎচালিত মিনি কুপার এসই গাড়ি আনবে বিএমডব্লু। গত সপ্তাহে থ্রি ডোর ইলেকট্রিক ভেহিকলের জন্য বুকিং নেওয়া শুরু করেছে ওই সংস্থা।

You might also like