Latest News

বাংলার ২৭ জনের দলে মনোজ, প্রথম এগারোয় স্থান পাওয়াই চ্যালেঞ্জ মন্ত্রীর

দ্য ওয়াল ব্যুরো: একটা সময় চোট ভুগিয়েছে বারবারই তাঁকে। সেরে উঠেছেন, আবার চোট পেয়ে দল থেকে ছিটকে গিয়েছেন। ভারতীয় দলে খেলতে গিয়েও চোটই তাঁর কাছে অ্যালার্জি ছিল।

মরসুমের শুরুতে মনোজ তিওয়ারি চোটের কারণে ছিটকে যান। ফিরে এসে আবারও প্রস্তুতি শুরু করেন। অবশেষে বাংলা রঞ্জির ২৭ জনের দলে সুযোগ পেলেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী। প্রাথমিক দলে সুযোগ পাওয়া, আর প্রথম এগারোয় স্থান পাওয়া সহজ বিষয় নয়।

মনোজ ভালই সেটি জানেন, আর জানেন বলেই জানিয়েছেন, প্রথম দলে সুযোগ পেতে হবে। তারজন্য প্র্যাকটিস আরও বাড়িয়ে দিতে চাই। রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী, পাশাপাশি রাজনৈতিক নানা কর্মসূচী রয়েছে। গোয়াতেও মুখ্যমন্ত্রী তাঁকে নানা দায়িত্ব দিয়েছেন। এর মধ্যে গোয়ায় ঘুরেও এসেছেন। সেই কারণেই বলেছেন, ‘‘আমাকে রাজনৈতিক নানা কাজ করতে হয়। তবে সকালের দিকে আমার তেমন কাজ থাকে না। আমি মাঠে চলে গিয়ে নিজেকে ফিট রাখার চেষ্টা করে থাকি, তাই ফিটনেস নিয়ে সমস্যা হবে না আমার।’’

রঞ্জিতে বাংলার নেতার দৌড়ে অনুষ্টুপ মজুমদার রয়েছেন, আবার অধিনায়ক হতে পারেন সুদীপ চট্টোপাধ্যায়ও। মনোজ খেললে চারে ব্যাটিং করতে চান। এর আগেও তিনি বলেছেন, আমি সিনিয়র হিসেবে দায়িত্ব পালন করতে চাই। সেই কারণে সিএবি তাঁকে মেন্টর হিসেবেও যুক্ত করতে পারে। এই প্রসঙ্গে সিএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় এদিন বলেছেন, ‘‘মনোজ আমাদের সিনিয়র ক্রিকেটার, ওর পরামর্শ যদি দলের জুনিয়ররা পায়, তার চেয়ে ভাল আর কি হতে পারে।’’

২৭ ডিসেম্বর থেকে রঞ্জির লক্ষ্যে বাংলার প্রস্তুতি শুরু হবে। ওই দলে রয়েছেন ঋদ্ধিমান সাহা, অভিমন্যু ঈশ্বরণের মতো তারকারাও। ঋদ্ধি এই মুহূর্তে রয়েছেন দক্ষিণ আফ্রিকায়। ঈশ্বরণ আবার ভারতীয় এ দলের হয়ে দুরন্ত ব্যাটিং করার পরেও ভারতীয় সিনিয়র দলে সুযোগ পাননি।

অনেকেই মনে করেছিলেন, রোহিত শর্মা চোট পেয়ে ছিটকে যাওয়ার পরে ঈশ্বরণই সুযোগ পাবেন ওপেনিং স্লটে। কিন্তু তাঁর পরিবর্তে গুজরাটের প্রিয়াঙ্ক পাঞ্চাল দলে এসেছেন।

You might also like