Latest News

আবগারি নীতি মামলায় সিবিআইয়ের চার্জশিটে নাম নেই সিসোদিয়ার, সাময়িক স্বস্তি আপের

দ্য ওয়াল ব্যুরো: দিল্লির সিবিআই আদালতে আজ আবগারি নীতি সংক্রান্ত মামলায় প্রথম চার্জশিট দাখিল করেছে সিবিআই। তাতে দিল্লির আবগারি মন্ত্রী মণীশ সিসোদিয়ার (Manish Sisodia) নাম নেই। ব্যবসায়ী বিজয় নায়ার-সহ সাতজনের বিরুদ্ধে আজ চার্জশিট (chargesheet) জমা করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই সাতজন আপাতত জেলে আছে। মণীশকে সিবিআই এবং ইডি জিজ্ঞাসাবাদ করলেও হেফাজতে নিতে চায়নি। তবে সিবিআইয়ের এফআইআরে নাম আছে মণীশের।

সিবিআই আজ জানিয়েছে, মণীশ-সহ বাকিদের বিরুদ্ধে ক’দিন পর চার্জশিট জমা করা হবে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই সিদ্ধান্ত আম আদমি পার্টির জন্য সাময়িক স্বস্তির কারণ হল বলে মনে করা হচ্ছে। আর ছয় দিনের মাথায় গুজরাত বিধানসভার প্রথম দফার ভোট। ১ ডিসেম্বর প্রথম দফার পর দ্বিতীয় দফায় ভোট নেওয়া হবে ৫ তারিখ। তার মাঝে ৪ ডিসেম্বর দিল্লির পুর নিগমের ভোট নেওয়া হবে।

আপের তরফে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং উপমুখ্যমন্ত্রী সিসোদিয়াই হলেন মুখ্য প্রচারক। দুই ভোটেই দিল্লির আবগারি নীতি নিয়ে অনিয়মের অভিযোগে সিবিআই তদন্ত অন্যতম ইস্যু। আজ সিবিআইয়ের পেশ করা প্রথম চার্জশিটে উপমুখ্যমন্ত্রী মণীশের নাম না থাকায় আপ আপাতত স্বস্তি পেল বলে মনে করা হচ্ছে।

গত সপ্তাহেই মদ ব্যবসায়ী বিজয় নায়ার-সহ ধৃত মদ ব্যবসায়ীদের এবং জামিনের আবেদনের শুনানিতে আদালত সিবিআইকে হলফনামা দিয়ে তাদের বক্তব্য জানাতে বলে। আজ চার্জশিট জমা করে দেওয়ায় জামিন পাওয়ার সম্ভাবনা নিয়ে প্রশ্ন চিহ্ন তৈরি হল বলে মনে করা হচ্ছে।

চশমার দোকানের আড়ালে রোগী ধরার ফাঁদ! চাঁচলে গ্রেফতার ভুয়ো ডাক্তার

You might also like