Latest News

মানিকের কোনও চিন্তা নেই পুজোতে, আরও ১০ দিন ‘রক্ষাকবচ’ দিল সুপ্রিম কোর্ট

দ্য ওয়াল ব্যুরো: প্রাথমিকের শিক্ষক নিয়োগ মামলার দীর্ঘ শুনানি শেষ সুপ্রিম কোর্টে (Supreme Court)। শুক্রবার এই মামলার রায় না দিলেও শুনানি শেষে শীর্ষ আদালত জানিয়ে দেয়, ‘তদন্তে সহযোগিতা করলে গ্রেফতার করা যাবে না মানিক ভট্টাচার্যকে (Manik Bhattacharya)।’ রায় ঘোষণা না হওয়া পর্যন্ত বহাল থাকবে এই নির্দেশ। তবে সিবিআই তদন্তে স্থগিতাদেশ দেয়নি সুপ্রিম কোর্ট।

টেট দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন যে, সিবিআই তদন্তের প্রয়োজনে মানিককে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদও করতে পারে। এছাড়াও প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির পদ থেকে অপসারণের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেই সব নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন পর্ষদের প্রাক্তন সভাপতি।

গত বুধবার পলাশীপাড়ার তৃণমূল বিধায়ককে দু’দিনের রক্ষাকবচ দিয়েছিল সুপ্রিম কোর্ট। শুক্রবার সেই মামলার শুনানি ছিল। এদিন ফের সেই রক্ষাকবচ আরও ১০ দিন বাড়িয়ে দিল দেশের সর্বোচ্চ আদালত।

উল্লেখ্য, ওএমআর শিট তথা প্রাথমিকের প্রায় ১২ লক্ষ উত্তরপত্র উধাও মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি গঙ্গোপাধ্যায়। পাশাপাশি মানিককে নিজাম প্যালেসে যাওয়ার জন্যও বলেন। যদিও এখনও পর্যন্ত তিনি সিবিআইয়ের কাছে যাননি বলেই খবর।

এদিন আদালতে মানিকের হয়ে তাঁর আইনজীবী দাবি করেন যে, মক্কেল এই তদন্তে পূর্ণ সহযোগিতা করছেন। তাহলে কেন তাঁকে গ্রেফতার করা হবে। দীর্ঘ দু’ঘণ্টার সওয়াল জবাবের পর সুপ্রিম কোর্ট, ১০ অক্টোবর পর্যন্ত রায়দান স্থগিত রাখে। রায়দান স্থগিত রাখা হলেও সুপ্রিম কোর্ট জানায়, যতদিন না রায় দেওয়া হচ্ছে ততদিন মামলাকারীর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ নিতে পারবে না সিবিআই। তবে মানিককেও সহযোগিতা করতে হবে তদন্তে।

অক্টোবরের তৃতীয় সপ্তাহে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ, জানাল স্কুল সার্ভিস কমিশন

You might also like