Latest News

উইকএন্ড কার্ফুতে ক্রিকেট খেলতে চান ইনি, ভাইরাল দিল্লি পুলিশের জবাব

দ্য ওয়াল ব্যুরো: দিল্লিতে (delhi) কোভিড ১৯ (covid 19) এর তৃতীয় ঢেউয়ের (third wave)মোকাবিলায়  সপ্তাহ শেষে কার্ফু (weekend curfew) সফল করতে সাজ সাজ রব ছিল দিল্লি পুলিশের (delhi police)। একাধিক জায়গায় ব্যারিকেড (barricade) বসায় প্রশাসন। কার্ফুর নিয়ম ভাঙলেই জরিমানা (fine) করা হয়। দিল্লিবাসীকে  কার্ফুর সময় ঘরে থাকতে পরামর্শ দিয়েছিল পুলিশ।  শুধুমাত্র জরুরি চিকিত্সার প্রয়োজনেই বাড়ির বাইরে পা রাখা যাবে। তবে দিল্লি পুলিশকে ট্যাগ করে নানা লোকে কার্ফু সম্পর্কে নানা প্রশ্ন করছিল। কেউ কেউ এই জরুরি পরিস্থিতির মধ্যেও মজা করতে ভোলেননি। দিল্লি পুলিশই নগরবাসীকে বলেছিল, আপনাদের কোনও প্রশ্ন থাকলে করুন, দিল্লি পুলিশ উত্তর দেবে।

এক ট্যুইটার ব্যবহারকারী জানতে চান, তিনি কি সপ্তাহান্তের কার্ফুর মধ্যে মাস্ক পরে, সামাজিক দূরত্ববিধি মেনে ক্রিকেট খেলতে পারেন? দিল্লি পুলিশ ক্রিকেটের অনুষঙ্গেই মজার উত্তর দিয়েছে তাঁকে। বলেছে, স্যর, ওটা সিলি পয়েন্ট। এখন তো এক্সস্ট্রা কভার নেওয়া দরকার। আর দিল্লি পুলিশের ক্যাচিং কিন্তু খুব ভাল!

চমত্কার কায়দায় দিল্লি পুলিশ বুঝিয়ে দেয়, সপ্তাহশেষের লকডাউনের মধ্যে বাইরে ক্রিকেট খেলার ভাবনা মোটেই সঠিক নয় এবং এমন চেষ্টা যারা  করবে, কোভিড ১৯ নিয়মবিধি ভাঙার দায়ে তাদের শাস্তি হতে পারে।

দিল্লি, মুম্বইয়ে কিছুতেই  কোভিড ১৯ সংক্রমণ বাগ মানছে না ওমিক্রনের দাপটে, ডেল্টার অস্তিত্ব তো আছেই। সংক্রমণ  রোধে গত শুক্রবার রাত দশটা থেকে সোমবার বিকাল ৫টা পর্যন্ত সপ্তাহশেষে কার্ফু বহাল ছিল দিল্লিতে। আর নৈশকালীন কার্ফু তো ছিলই। ভারতে গত ২৪ ঘন্টায় নতুন কোভিড সংক্রমণ নথিভুক্ত হয় ১ লাখ ৭৯ হাজার ৭২৩টি,  আগের দিনের চেয়ে ১২.৬ শতাংশ বেশি।

 

 

 

You might also like