Latest News

জোড়াফুলের বোতাম টিপেই চলেছে যুবক! ভাইরাল ভিডিওর মূল অভিযুক্ত গ্রেফতার বড়তলায়

দ্য ওয়াল ব্যুরো: কলকাতা পুরসভার ভোটে ব্যাপক কারচুপির অভিযোগ তুলেছে বিরোধীরা। শাসকদলের বিপুল জয়ের উচ্ছ্বাসের মাঝেই ভোট লুঠ, রিগিং, ছাপ্পার অভিযোগে সরব বিজেপি থেকে শুরু করে কংগ্রেস ও বামেরা। ভোটে সেই কারচুপির অভিযোগে এবার আরও এক গ্রেফতার করল পুলিশ।

কলকাতার ভোটের দিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিওতে দেখা গিয়েছিল, একনাগাড়ে তৃণমূলের বোতাম টিপে চলেছে এক যুবক। একবার নয়, দুবার নয়, বারবার অনবরত ভোট পড়ছে জোড়াফুলে, একই ব্যক্তি সেই ভোট দিয়ে চলেছেন।

এই ভিডিও নেটমাধ্যমে ব্যাপক শোরগোল ফেলে দিয়েছিল ভোটের দিনই। ভিডিওয় ছাপ্পা ভোট দেওয়ার মূল অভিযুক্তকে গ্রেফতার করেছে বড়তলা থানার পুলিশ। জানা গেছে ওই যুবকের নাম গৌরব দাস (৩৩)। অরবিন্দ সরণির বাসিন্দা সে।

মঙ্গলবার ওই ভাইরাল ভিডিও নিয়ে অভিযোগ দায়ের করা হয়েছিল বড়তলা থানায়। তারপরই পুলিশ গৌরবের হাতে হাতকড়া পরিয়েছে। ভিডিওটি নিয়ে বিরোধীরা তুমুল প্রতিবাদ জানিয়েছিল। এমনকি বিজেপি নেতা অমিত মালব্যও টুইটে সেই ভিডিও পোস্ট করে রিগিংয়ের অভিযোগ তুলেছিলেন। ভারতীয় দণ্ডবিধির ৪২০, ১২০বি এবং ১৭১এফ ধারায় মামলা রুজু হয়েছে অভিযুক্তের বিরুদ্ধে।

১৮ নম্বর ওয়ার্ডে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। তবে রিগিংয়ের অভিযোগ উড়িয়ে দিয়েছেন গৌরব দাস। তাঁর বক্তব্য, ভোট শুরুর আগে এই কাজ তিনি করছিলেন। মকপোলের সময়কার ভিডিও সেটি। ভোট চলাকালীন এমনটা করেননি বলেই দাবি অভিযুক্তের। গোটা বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

এই বড়তলা থানা এলাকাতেই ভোট লুঠের অভিযোগ তুলে একযোগে প্রতিবাদ জানাতে দেখা গিয়েছিল বিরোধীদের। একই সারিতে বিজেপি, সিপিএম আর কংগ্রেস কর্মীরা বসেছিলেন নির্বাচনে কারচুপির প্রতিবাদে। ভাইরাল ভিডিওটিও সেই অঞ্চলের বলে খবর।

You might also like