Latest News

স্ত্রী নন শ্যালিকা, রিলায়েন্সের সংস্থায় বড় দায়িত্বে নীতা আম্বানির বোন মমতা

দ্য ওয়াল ব্যুরো: সবাই বলে দেখতে একেবারেই এক রকম। নীতা আম্বানির ছোট বোন মমতা দালাল অবশ্য শুধু রূপ নয়, গুণেরও অধিকারী। সাধারণত খুব বেশি প্রকাশ্যে না এলেও রিলায়েন্স পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে বড় দায়িত্ব পালন করেন মমতা।

আরও পড়ুন

করোনার কোপে কেন পুরুষরাই বেশি, নেশা না অন্যকিছু, বিজ্ঞানীরা জানালেন সম্ভাব্য কারণ

শুধু বিশ্বের প্রথম সারির ধনী ব্যক্তি মুকেশ আম্বানির স্ত্রী হিসেবেই নয়, আইপিএল ক্রিকেট দল মুম্বই ইন্ডিয়ানসের অন্যতম মালকিন নীতার খ্যাতি অনেক কারণেই। রিলায়েন্স ফাউন্ডেশনের মাধ্যমে বিভিন্ন সমাজসেবামূলক কাজেও তিনি লেগে থাকেন। একই সঙ্গে তিনি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ পরিচালিত মুম্বইয়ের ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন। সেই স্কুল পরিচালনায় আবার বড় দায়িত্বে নীতার ছোট বোন মমতা। স্কুলের প্রশাসনিক প্রধান হলেও তিনি আপার কেজিতে শিক্ষিকাও। সেই সুবাদে তিনি আবার শাহরুখ খান ও সচিন তেন্ডুলকরের সন্তানের শিক্ষিকা। আসলে ওই স্কুলেরই পড়ুয়া শাহরুখের মেয়ে সুহানা এবং সচিনের ছেলে অর্জুন।

কিছুদিন আগেই একটি সংবাদমাধ্যমকে মমতা দালাল বলেন, “আমি শাহরুখ খানের সন্তান, সচিন তেন্ডুলকারের সন্তানকে পড়িয়েছি এটা ঠিক কিন্তু আমার কাছে সব পড়ুয়াই সমান। আমি নিয়মিত ক্লাস নিই। শুধু পড়ানোই নয়, পড়ুয়াদের জন্য নিয়মিত ক্যাম্প, ওয়ার্কশপ ইত্যাদি করে থাকি।” ওই সাক্ষাৎকারেই তিনি বলেন, “আমি সেই ভাগ্যবানদের মধ্যে একজন যাঁরা নিষ্পাপ শিশুদের সঙ্গে কাজ করার সুযোগ পান।”

ভারত ও এশিয়ার ধনীতম ব্যক্তি মুকেশ আম্বানি সম্প্রতি বিশ্বের ধনী ব্যক্তির তালিকায় চতুর্থ স্থানও ছুঁয়েছেন। স্ত্রী নীতা আম্বানি অবশ্য একেবারেই মধ্যবিত্ত পরিবারে বড় হয়েছেন। মুম্বইয়ের কাছেই গুজরাতি পরিবারের মেয়ে নীতা বড় হয়েছেন খুবই সাধারণ ভাবে। রবীন্দ্রভাই দালাল ও পূর্ণিমা দালালের দুই মেয়ে নীতা ও মমতা। বড় মেয়ে নীতা লেখাপড়ার পাশাপাশি ভারতনাট্যমে পারদর্শী ছিলেন। ১৯৮৫ সালে মুকেশ আম্বানির সঙ্গে বিয়ে হয় তাঁর। তিন সন্তানের মা‌ নীতা বিয়ের আগে শিক্ষাকতাও করতেন। ছোট বোন মমতা এখনও শিক্ষিকা।

You might also like