Latest News

ডবল মাস্কের কথা বলেছিলেন অভিষেক, তাতেই কি সিলমোহর দিলেন মুখ্যমন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: কয়েক দিন আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন কোভিড নিয়ে সতর্ক হওয়ার কথা। সে জন্য ডবল মাস্ক পরতে অনুরোধ করেছিলেন তিনি।  এবার কোভিড এড়াতে ডবল মাস্ক পরতে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। প্রশ্ন উঠেছে, তাহলে কি অভিষেকের কথাতেই সিলমোহর দিলেন দিদি?

আজ, আউট্রাম ঘাটে গঙ্গাসাগর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর বক্তৃতার পরে উঠেছে সেই প্রশ্নই।

সম্প্রতি কোভিড নিয়ন্ত্রণে নিজের সাংসদ এলাকাতেই প্রশাসনিক বৈঠক করেন অভিষেক। সেখানে ডায়মন্ড হারবারের সাংসদ বলেন, “বড় দিন, দুর্গাপুজো, আর যা যা উৎসব আছে সব পরে হবে। আগে মানুষের জীবন। মানুষ যদি না বাঁচেন তাহলে উৎসবের আর কী থাকবে!” গঙ্গাসাগর প্রশ্নেও ডায়মন্ড হারবারের সাংসদ বলেন , হাইকোর্ট যে বিধি বেঁধে দিয়েছে আমাদের সকলের উচিত তা মেনে চলা।

তবে অভিষেক বারবার বলেছেন, এটা তাঁর ব্যক্তিগত মত। অনেকের মতে, নিজের ব্যক্তিগত মত কী তা স্পষ্ট করে দিয়ে অভিষেক যেন বুঝিয়ে দিতে চাইলেন, ক্রিসমাস থেকে বর্ষবরণ—কোভিডের বাড়বাড়ন্তের সময়ে লাগাম না টানার সিদ্ধান্তের সঙ্গে তিনি ব্যক্তিগত ভাবে একমত নন। অর্থাৎ তিনি মনে করেন, সরকার তথা প্রশাসনের আরও কঠোর হাতে মোকাবিলা করা উচিত ছিল।

তখনই তিনি বলেন, এখন একটা মাস্কে হবে না। দুটো করে মাস্ক পরতে হবে বাজারে এলে। সাত দিন এ ব্যাপারে প্রচার চালানোর পরেও যদি কাউকে দুটো মাস্ক পরতে না দেখা যায়, তা হলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর পরে আজ গঙ্গাসাগরের উদ্বোধনের অনুষ্ঠানেও সেই সুরেই মুখ্যমন্ত্রী বলেন, “ওমিক্রন পুরা দেশমে ছা গ্যয়া। …ডবল মাস্ক প্যাহেননা চাহিয়ে, আপ ভি সুস্থ রহিয়ে, আপকা দোস্ত ভি সুস্থ রহিয়ে। কোর্টকা অর্ডার মানকে চলিয়ে।”

দিদির এই কথার পরে অনেকেই মনে করছেন, এত বিরোধিতার পরেও গঙ্গাসাগর মেলা যখন করা হয়েছে, তখন তা নিয়ে যাতে ফের কোনও বিতর্ক না হয়, সেটাই নিশ্চিত করতে চাইছেন তিনি। তাই বেশি করে সতর্কতার দিকে জোর দিচ্ছেন।

You might also like