Latest News

ভয় দেখাতে ডেকেছে: আট অফিসারকে দিল্লি তলব নিয়ে বললেন মমতা

দ্য ওয়াল ব্যুরো: কয়লা পাচার মামলার তদন্ত সূত্রে চলতি মাসে রাজ্যের আট আইপিএস অফিসারকে দিল্লিতে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। স্বাধীনতা দিবসের প্রাক সন্ধ্যায় তা নিয়েই বেহালার সভা থেকে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

এদিন মমতা বলেন, “ওরা ভয় দেখাতে আমার অফিসারদের ডেকেছে। কিন্তু এভাবে আমাদের ভয় দেখানো যাবে না। আমাদের প্রশাসন সাধারণ মানুষের পাশে থেকে কাজ করবে।”

পার্থ নন অনুব্রত, কেষ্টর হয়ে ময়দানে লড়বেন তিনিও, বুঝিয়ে দিলেন মমতা

অনেকের মতে, অফিসারদের ইডি তলব নিয়ে যাতে পুলিশ ও আমলাতন্ত্রে কোনও নিরাপত্তাহীনতা কাজ না করে সেই কারণেই রাজ্যের মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী এদিন এই কথা বলেছেন।

প্রসঙ্গত, উনিশের ফেব্রুয়ারির গোড়ায় তৎকালীন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের লাউডন স্ট্রিটের বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। সেইসময় রাস্তায় নেমেছিলেন মমতা। রাজীবের বাড়িতে যাওয়ার পাশাপাশি মেট্রো চ্যানেলে ধর্নাতেও বসেছিলেন। সেইসময়ে অনেকে বলেছিলেন, পুলিশের মনোবল টানটান রাখতেই ওভাবে রাস্তায় নেমেছিলেন মমতা।

জ্ঞানবন্ত সিং, তথাগত বসু, সেলভা মুর্গান-সহ আট আইপিএসকে তলব করেছে ইডি। এর আগে ইডি সূত্রে দাবি করা হয়েছে, যে ভাবে কয়লা পাচার চলেছিল তাতে পাচারকারী, মাফিয়া, পুলিশ এবং কেন্দ্রীয় সংস্থার কর্তাদের সুবিন্যস্ত জাল না থাকলে তা সম্ভব ছিল না। ইতিমধ্যেই কোল ইন্ডিয়ার একাধিক কর্তাকে গ্রেফতার করেছে ইডি।

এদিন মমতা বুঝিয়ে দিতে চাইলেন, ভয় দেখাতে ডাকা হয়েছে জ্ঞানবন্তদের। দিদি বলেছেন, ওরা কী প্ল্যান করেছে জানি। এ ভাবে বাংলায় তৃণমূল কংগ্রেসকে ভাঙা যাবে না।

You might also like