Latest News

‘খেলা হবে’ দিবস পালনে ২৬ হাজার ক্লাবকে ১৫ হাজার করে টাকা, ঘোষণা মুখ্যমন্ত্রীর

দ্য ওয়াল ব্যুরো: ১৬ অগস্টকে ‘খেলা হবে দিবস’ হিসেবে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমবার সেই দিবস উদযাপনে বড় পরিকল্পনার কথা জানালেন তিনি। মুখ্যমন্ত্রী জানান, ‘খেলা হবে’ দিবস উপলক্ষে বিভিন্ন ক্লাব ও সংস্থাগুলিকে ১৫ হাজার টাকা করে আর্থিক সাহায্য করবে রাজ্য সরকার।

কারা পাবেন এই আর্থিক সাহায্য?

সোমবার মুখ্যমন্ত্রী ইন্ডোরে বলেন, আমরা ‘খেলাশ্রী’ প্রকল্পের আওতায় ২৫ হাজার ক্লাবকে অনুদান দিই। ১৬ অগস্ট ‘খেলা হবে দিবস’ পালনের জন্য সেই ক্লাবগুলিও ১৫ হাজার টাকা এবং ১০টি করে বল পাবে। ময়দানের তিন প্রধান পাবে ১০০টি করে বল। এছাড়া গ্রামবাংলায় ১ লক্ষ বল দেওয়ার কথাও এদিন জানান মমতা। আইএফএ অনুমোদিত ৩০৩ টা ক্লাবকে এই আর্থিক অনুদান দেওয়া হবে। অনুদান পাবে পুলিশের ক্লাবগুলিও। সব মিলিয়ে প্রায় ২৬ হাজার ক্লাব ও সংস্থাকে ১৫ টাকা করে ‘খেলা হবে’ দিবস পালন করতে এই আর্থিক সাহায্য করবে রাজ্য সরকার।

পাশাপাশি, ১৬ তারিখ খেলার আয়োজন করতে আইএফএ-কে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী।

একুশের বিধানসভা নির্বাচনের প্রচারে ‘খেলা হবে’ স্লোগান তুলেছিল তৃণমূল কংগ্রেস। তারপর তা বিপুল জনপ্রিয়তা লাভ করেছে। এদিন মুখ্যমন্ত্রী বলেন, মানুন ছাই না মানুন খেলা হবে কথাটা খুব জনপ্রিয় হয়ে গেছে। পার্লামেন্ট থেকে শুরু করে দিল্লি, রাজস্থান, গুজরাট সব জায়গায়। খেলা তো হবেই। এই স্লোগানকে চিরস্থায়ী করতে হবে। আমি যখন নির্বাচনের সময় বিভিন্ন জায়গায় যেতাম তখন আমি গাড়ি থেকে নামার আগেই সবাই খেলা হবে স্লোগান দিতে শুরু করত। আগামী দিনে সারা দেশেই খেলা হবে। আমি মনে করি খেলা হবে নিয়ে একটা গান দরকার।

এদিন সভা মঞ্চ থেকে বল নিয়ে খেলতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। তারপর উপস্থিত দর্শকদের দিকে বল ছুড়ে দেন তিনি। সেই সঙ্গে উপস্থিত কলকাতা পুলিশ কমিশনার ডিজি এবং ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস আর মনোজ তিওয়ারিকে দিয়েও বল ছোড়ান মুখ্যমন্ত্রী।

You might also like