Latest News

‘কেষ্টকে কেন গ্রেফতার করা হয়েছে?’ অনুব্রতকে নিয়ে মুখ খুললেন মমতা

দ্য ওয়াল ব্যুরো: অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) নিয়ে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রবিবার সন্ধ্যায় বেহালার দলীয় অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, কেষ্টকে (অনুব্রত’র ডাক নাম) কেন গ্রেফতার করা হল? ওঁর দোষ কী? ওঁকে জেলে রেখে কী হবে?

বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল বর্তমানে সিবিআই হেফাজতে। গরু চুরির মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁকে গ্রেফতার করেছে। গ্রেফতারের পর তৃণমূলের পক্ষ থেকে বলা হয়েছিল, বিষয়টি বিচারাধীন। দল আইনের শাসনে বিশ্বাস করে। সেই সঙ্গে সিবিআইয়ের নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তোলা হয়েছিল দলের তরফে। রাজনৈতিক মহলে প্রশ্ন ঘোরাফেরা করছিল, পার্থ চট্টোপাধ্যায়ের মতো অনুব্রত’র ক্ষেত্রেও কি দল দূরে থাকবে?

আজ মুখ্যমন্ত্রীর কথায় স্পষ্ট পার্থ আর অনুব্রতকে তৃণমূল এক দৃষ্টিতে দেখছে না। সরাসরি গ্রেফতারি নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অনুব্রত সম্পর্কে মু্খ্যমন্ত্রী বলেন, ছেলেটা গত দু’বছর কষ্ট পেয়েছে। ওঁর স্ত্রী ক্যান্সারে কষ্ট পেত। কেষ্ট বলল, জানতো তোমার বৌমা। বলল, তুমি ভোটের কাজ করো।

মমতা বলেন, অনুব্রতকে অনেকবার এমপি, এমএলএ হতে বলছি। হয়নি। রাজ্যসভায় পাঠাতে চেয়েছি। যায়নি। তৃণমূল নেত্রী বলেন, সব খবর সূত্রের মাধ্যমে জানা গেছে। হোয়াট ইজ সূত্র। সূত্র কী মলমূত্র?

এরপরই বিজেপির দিকে কামান দেগে মুখ্যমন্ত্রী বলেন, ২০২৪-এ মোদী জিতবেন না। তাই খেলা শুরু করেছে। বাংলাকে দুর্বল করে দিতে চাইছে। যাতে তৃণমূল কেউ না করে। কিন্তু পারবে না। আগেও তো হাতেনাতে ধরলাম। ঝাড়খণ্ডের তিনজন এমএলএ গ্রেফতার হয়েছে। মহারাষ্ট্রেও ভেঙেছে।

ফাঁকা চেয়ার, মাথার ওপর মমতার ছবি! অনুব্রতহীন বোলপুরে ‘জরুরি বৈঠক’ তৃণমূলের

তৃণমূল নেত্রীর কথায়, ‘ফেডারেল স্ট্রাকচারকে ভেঙে গুড়িয়ে দেওয়া হচ্ছে। তোমার কেন ইডি হবে না? তোমার কেন সিবিআই হবে না? তুমি মহারাজ সাধু হলে আর আমি চোর হলাম।’ অন্য বিরোধীদেরও নিশানা করেন মমতা। বলেন, সিপিএম জগাই-মাধাই। এই কেসগুলো সব সিপিএমের আমলের কেস। আমি অশান্তি চাইনি বলে গায়ে হাত দিইনি। কুজনবাবু, মিস্টার চৌধুরী, কতগুলো খুন, কত গরু, কত কয়লা, গায়ে কত ময়লা, বের করব একটু?

You might also like