Latest News

বুধবার ইস্টবেঙ্গল মিউজিয়ামের উদ্ধোধনে মমতা, থাকছে আকর্ষণীয় স্মৃতিসম্ভার

দ্য ওয়াল ব্যুরো: মোহনবাগান (Mohun Bagan) যা পারেনি, তাই করে দেখাতে চলেছে ইস্টবেঙ্গল। তাদের মিউজিয়াম (East Bengal Museum) ঘিরে জনমানসে কৌতূহল তৈরি হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা কেউ চাইলে বিশেষ কাউকে নিয়ে গবেষণাও করতে পারেন। সেই বিষয়ে সহায়তা করবেন লাল হলুদ কর্তারা। এজন্য নিতে হবে বিশেষ অনুমতি।

বুধবার মিউজিয়াম উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মোহনবাগানের নয়া তাঁবুর সূচনার পরে এবার আরও বড় কাজ করবেন তিনি। মিউজিয়ামে থাকবে ইস্টবেঙ্গলের সোনালি অধ্যায়ের নানা স্মৃতিচিহ্ণ। থাকছে পঞ্চপান্ডবের মূর্তি থেকে শুরু করে কৃশানু দে-র বুট, পাশাপাশি পাস ক্লাবের বল থেকে আসিয়ান কাপজয়ীদের নানা স্মারক। অমূল্য ওই রত্ন নিয়ে দারুণ উন্মাদনা সমর্থকদের মধ্যে।

বৃষ্টি মাথায় নিয়ে মোহনবাগান তাঁবুতে জোর বিক্ষোভ সমর্থকদের, সরাতে হবে এটিকে

প্রাক্তন ফুটবলার থেকে শুরু করে সমাজের বিশিষ্ট মানুষদের আমন্ত্রণ জানানো হয়েছে অনুষ্ঠানে। সীমিত সংখ্যক সদস্য সমর্থকরা উপস্থিত থাকতে পারবেন ওই অনুষ্ঠানে। কবি, সাহিত্যিক, চিত্রতারকাদেরও ডাকা হয়েছে।

Image - বুধবার ইস্টবেঙ্গল মিউজিয়ামের উদ্ধোধনে মমতা, থাকছে আকর্ষণীয় স্মৃতিসম্ভার
রবিবার বর্ষণমুখর দিনে ইস্টবেঙ্গলের তরফে সাংবাদিক সম্মেলনে দেবব্রত সরকার, রূপক সাহা ও শান্তিরঞ্জন দাশগুপ্তরা রয়েছেন।

মুখ্যমন্ত্রীর নিরাপত্তা মেনে গ্যালারির একটা অংশ সদস্য সমর্থকদের প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। প্রায় দেড় হাজার সদস্য সমর্থকরা থাকতে পারবেন গ্যালারির ওই অংশে। আগে এলে আগে বসবেন, এই ভিত্তিতে গ্যালারিতে ব্যবস্থা থাকবে সদস্যদের। কোভিডবিধি মেনে প্রত্যেককে মাস্ক নিয়ে আসতে হবে।

সাধারণের জন্যও সংগ্রহশালার দরজা খোলা থাকবে। ১৮ তারিখ থেকেই সাধারণ মানুষ ঘুরে দেখতে পারবেন ইস্টবেঙ্গলের ওই সংগ্রহশালা। প্রাথমিক ভাবে ঠিক হয়েছে, দুপুর ২টো থেকে সন্ধে ৬টা পর্যন্ত সাধারণের জন্য দরজা খোলা থাকবে‌।

লাল হলুদের তরফ থেকে রবিবার সাংবাদিক সম্মেলনে ছিলেন রূপক সাহা, দেবব্রত সরকার, সদানন্দ মুখোপাধ্যায়রা। তাঁরা জানিয়েছেন, বহুদিন পরে লাল হলুদ তাঁবুতে এত বড় অনুষ্ঠান হবে। সেই জন্য সাজছে তাঁবুও।

You might also like