Latest News

আমাদের ডিজিকে পুরো উত্তম কুমারের মতো দেখতে: মমতা

দ্য ওয়াল ব্যুরো: চলছিল প্রশাসনিক বৈঠক। সেই বৈঠকে একে একে বিধায়কদের থেকে জানতে চাইছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু তার মধ্যে যে মহানায়ক উত্তম কুমার (Uttam Kumar) হাজির হবেন কে জানত!

বুধবার দুর্গাপুরের সৃজনী প্রেক্ষাগৃহে প্রশাসনিক বৈঠক ছিল মুখ্যমন্ত্রীর। সেখানেই তিনি রাজ্য পুলিশের মহানির্দেশক মনোজ মালব্যর (Manoj Malviya) উদ্দেশে হঠাৎ বলেন, “ডিজির কিছু বলার আছে?” মুখ্যমন্ত্রীর প্রশ্ন শুনে কিছু একটা বলতে যাচ্ছিলেন ডিজি। সেই সময়েই মমতা স্মিত হেসে বলেন, “আমাদের ডিজি খুব শান্তশিষ্ট। দেখতে শুনতে দেখো…একেবারে উত্তম কুমারের মতো!”

মুখ্যমন্ত্রীর ওই কথা শুনে গোটা হল হাসিতে ফেটে পড়ে। মমতা এও বলেন, এই দুটো (পূর্ব ও পশ্চিম বর্ধমান) এসপি-ও খুব ভাল, ডিএম দুটোও ভাল। আগামী দিন এখানে ডেডিকেটেড ফ্রেড করিডোর হবে। এখানে অনেক টাকার বিনিয়োগ আসবে।”

মনোজ মালব্য ১৯৮৬ ব্যাচের আইপিএস। দীর্ঘদিন রাজ্যপুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন এই অফিসার। তিনি শিক্ষাবিদ তথা জাতীয় কংগ্রেসের প্রাক্তন সভাপতি পণ্ডিত মদনমোহন মালব্যর প্রপৌত্র। যিনি পরবর্তীকালে অখিল ভারতীয় হিন্দু মহাসভা প্রতিষ্ঠা করেছিলেন। মনোজ মালব্যর বাবা গিরিধারী মালব্য ছিলেন এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি। তাঁর আরও একটি পরিচয় রয়েছে। ২০১৪ সালে বারাণসী থেকে নরেন্দ্র মোদী যখন লোকসভায় মনোনয়ন জমা দিয়েছিলেন তখন ছ’জন প্রস্তাবকের মধ্যে একজন ছিলেন গিরিধারী মালব্য।

সেই পরিবারের সন্তান মনোজ মালব্য। তিনি এখন বাংলার পুলিশের মহানির্দেশক। কিন্তু তিনি কি কখনও জানতেন তাঁর চেহারার সঙ্গে তুলনা হবে বাংলার মহানায়কের?

আরও পড়ুন: পঞ্চায়েত নির্বাচন কি এগিয়ে আসছে? মুখ্যমন্ত্রীর কথায় জল্পনা

You might also like