Latest News

সারাক্ষণ খারাপ কথা ভাবলে মস্তিষ্কের কোষ নষ্ট হয়ে যায়: মমতা

দ্য ওয়াল ব্যুরো: নিয়োগ দুর্নীতি থেকে শুরু করে রাজ্যের মন্ত্রী অখিল গিরির মন্তব্য—তৃণমূল সরকারকে ঘিরে যখন সার্বিক সমালোচনা শুরু হয়েছে তখন শিশু দিবসের (Children’s Day) মঞ্চে দাঁড়িয়ে নতুন প্রজন্মকে সৎ পরামর্শ দিতে চাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

সোমবার নেতাজি ইনডোরের ওই অনুষ্ঠানে মমতা বলেন, এক শ্রেণির লোক রয়েছে খালি সমালোচনা করে যায়। সারাক্ষণ নেতি নেতি করে চলেছে। এর পরই ছাত্রছাত্রী ও শিক্ষকদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, “আপনারা জানেন তো আমাদের ব্রেন তথা মস্তিষ্কে অনেক কোষ রয়েছে। আমরা যখন রাগারাগি করি, যখন ঝগড়া করি, যখন খারাপ কথা ভাবি—তখন আমাদের ব্রেনের সেল নষ্ট হয়ে যায়।”

তাঁর কথায়, “ব্রেনে কত সেল রয়েছে তা কেউ জানে না। তাই আমরা সবাই ভাল মনে থাকব, কখনও আঁকব, কখনও আকাশ দেখব, কখনও প্রকৃতি দেখব, কখনও পাহাড় দেখব। মনটাকে খোলা হাওয়ায় দেব।”

মুখ্যমন্ত্রী বলেন, হয়তো এই অনুষ্ঠানে এই সব কথা বলা ঠিক হচ্ছে না। কিন্তু সারাক্ষণ যদি কেউ রাজ্যের সমালোচনা করে যায়, তা হলে কার ভাল লাগে! আমি যখন রেলমন্ত্রী ছিলাম, তখন ট্রেনের কোচে একটা আরশোলা দেখলে কেউ কেউ চিৎকার করত, এখন তো শুনেছি খুব নোংরা সব কোচ। কই এখন কিছু বলুন।

বস্তুত নিয়োগ দুর্নীতির ঘটনা নিয়ে পরোক্ষে মুখ্যমন্ত্রী এর আগেও বলেছেন যে, কাজ করতে গেলে ভুল হতে পারে। আসল কথা হল, তা শুধরে নেওয়ার মানসিকতা রয়েছে কিনা। এদিন রামকৃষ্ণ পরমহংসদেবের প্রসঙ্গ টেনে তিনি ফের বলেন, “ঠাকুর বলেছিলেন তুই রোদ্দুরে ঘুরবি বৃষ্টিতে ভিজবি একটু কাশি হবে না, একটু পেট খারাপ হবে না? তাই বলছি, কোনও সংকটে ভয় পাবেন না। মাথা উঁচু করে চলুন।”

আজ ফের হাজিরা পার্থর, পেশ হবে জামিনের আর্জি, সিবিআই-ও নথি নিয়ে কোমর বেঁধেছে

You might also like