Latest News

চারদিনের সফরে আজ উত্তরবঙ্গের পথে মুখ্যমন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: বর্ষা শেষেও রেহাই মেলেনি। কয়েকদিনের বৃষ্টিতে লন্ডভন্ড হয়ে গেছে উত্তরবঙ্গ (North Bengal)। তিস্তা তোর্সার মতো পাহাড়ি নদীগুলি ফুলে ফেঁপে উঠে প্লাবিত করেছে চারপাশ। ধস নেমেছে একাধিক জনবসতিতেই। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার শুরু হচ্ছে তাঁর যাত্রা।

চারদিনের উত্তরবঙ্গ সফরে একাধিক প্রশাসনিক বৈঠক করার কথা আছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। এদিন বাগডোগরা বিমানবন্দরে নামবেন তিনি। বিকেলে শিলিগুড়ি মেট্রোপলিটার্ন পুলিশের আয়োজিত বিজয়া সম্মেলনীতে যোগ দেবেন বাঘাযতীন ময়দানে। এরপর আগামীকাল ২৫ অক্টোবর উত্তরকন্যায় জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের প্রশাসনিক বৈঠকে থাকবেন মুখ্যমন্ত্রী। এই বৈঠক হবে ভার্চুয়াল।

২৬ তারিখেও বৈঠক রয়েছে। সেদিন কার্শিয়াংয়ে দার্জিলিং, কালিম্পং জেলার প্রশাসনিক কর্তাদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর এই চার দিনের সফরকে ঘিরে উত্তরবঙ্গে এখন সাজো সাজো রব। আঁটোসাঁটো করা হয়েছে নিরাপত্তা। এই ক’দিনের বৃষ্টিতে উত্তরবঙ্গে কোথায় কী ক্ষয়ক্ষতি হয়েছে তা নিয়েই বিস্তারিত আলোচনা করবেন মুখ্যমন্ত্রী। গুরুত্ব দেওয়া হবে উত্তরবঙ্গের উন্নয়নে।

উত্তরবঙ্গ সফর থেকে ফিরেই আবার ভিন রাজ্যে যাবেন মমতা। তিনি গোয়া সফরে যাবেন আগামী ২৮ অক্টোবর। পশ্চিম ভারতের এই রাজ্যে তৃণমূলের জমি শক্ত করতেই এই সফরের আয়োজন বলে মনে করা হচ্ছে।

You might also like