Latest News

Mamata Banerjee: আইপিএসদের সঙ্গে রাজ্য পুলিশের বৈষম্য ঘুচবে, ইঙ্গিত মমতার

দ্য ওয়াল ব্যুরো: আইএএস অফিসার ও ডব্লিউবিসিএস অফিসারদের বেতন ও অন্যান্য বিষয়ে সামঞ্জস্য আনতে সপ্তাহ দুয়েক আগে বড় ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার কলকাতা পুলিশের অনুষ্ঠানে আইপিএসদের সঙ্গে রাজ্যপুলিশের বৈষম্য ঘোচানোর ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, আইপিএসদের সঙ্গে রাজ্য পুলিশের বৈষম্য রয়েছে। এ ব্যাপারে আমরা সামঞ্জস্য আনব। মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) এও বলেন, ইতিমধ্যেই আইএএসদের সঙ্গে ডব্লিউবিসিএসদের ফারাক মুছতে রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে। তা অর্থসচিবের কাছে পাঠানোও হয়ে গিয়েছে।

পুলিশের নিয়োগে ইন্টারফেয়ার করি না, করি না মানে করি না: মমতা

সপ্তাহ দুয়েক আগে টাউন হলে রাজ্যের আমলাদের জন্য বড় ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। যদি দেখা যায় কোনও ডব্লিউবিসিএস অফিসার ৫৬ বছর বয়সে গিয়ে বেতনের ঊর্ধ্বসীমা ছুঁয়ে ফেলেছেন তাহলে অবসরের আগে বাকি চার বছর তাঁর কোনও ইনক্রিমেন্ট বা বেতন বৃদ্ধি হত না এতদিন । কিন্তু এ ধরনের পরিস্থিতিতে এবার থেকে তাঁরা মাসিক ১০ হাজার টাকা করে বিশেষ ভাতা পাবেন।

তা ছাড়া আইএএসদের মতো এবার থেকে প্রতিবছর ডব্লিউবিসিএস অফিসারদেরও স্বাস্থ্য পরীক্ষা হবে। যার ভার বহন করবে রাজ্য সরকার। অর্থাৎ সব দিক থেকে আইএএসদের সমান মর্যাদা ডব্লিউবিসিএসদের দেওয়ার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। এবার সেটা পুলিশের ক্ষেত্রেও কার্যকর হবে বলে ইঙ্গিত দিলেন মমতা।

সেইসঙ্গে এদিন নিচুতলার পুলিশকর্মীদেরও ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “নিচুতলার পুলিশকর্মীরা আমার অ্যাসেট। উঁচুতলাকে মনে রাখতে হবে, নিচুতলা যদি সাথ না দেয়, জীবন-মরণের ঝুঁকি নিয়ে কাজ না করে, তাহলে এই সাফল্য আসে না।”

You might also like