Latest News

নেতাজির জন্মক্ষণে শাঁখ বাজালেন মমতা, বাংলার স্কুল-কলেজে গড়ে উঠবে জয়হিন্দ বাহিনী

দ্য ওয়াল ব্যুরো: নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষে ধর্মতলায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে উপস্থিত রয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট জনেরাও নেতাজি স্মরণ করেছেন ধর্মতলায়। রেড রোডের সেই অনুষ্ঠান থেকেই এদিন মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন বাংলার স্কুল-কলেজে জয়হিন্দ বাহিনী গড়ে তোলা হবে।

এদিন নেতাজির জন্মমুহূর্তে সাইরেন বাজিয়ে তাঁর উদ্দেশে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। সোয়া ১২টা নাগাদ শাঁখে ফু দেন মুখ্যমন্ত্রী। দেশভক্তির আবহে মেতে ওঠে গোটা ধর্মতলা চত্বর।

মুখ্যমন্ত্রী বলেন, এনসিসি-র আদলেই এ রাজ্যের স্কুল আর কলেজগুলিতে জয়হিন্দ বাহিনী গড়ে তোলা হবে। নেতাজি যোজনা কমিশন তৈরি হবে বলেও জানিয়েছেন তিনি। নেতাজি জয়ন্তীর সেই অনুষ্ঠান মঞ্চ থেকে কেন্দ্র সরকারকে এক হাত নিতেও ছাড়েননি মমতা। কেন্দ্রের মোদী সরকার নেতাজিকে নিয়ে বাংলার ট্যাবলোকে প্রজাতন্ত্র দিবসে অনুমতি দেয়নি, তা নিয়ে আরও একপ্রস্থ ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। বলেছেন, ইন্ডিয়া গেটের সামনে অমর জওয়ান জ্যোতি নিভিয়ে নেতাজির মূর্তি বসালেই নেতাজিকে ভালবাসা যায় না।

তিনি আরও বলেন, কেন কেন্দ্র নেতাজির ট্যাবলো বাতিল করেছে আমার জানা নেই। কিন্তু ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দিন নেতাজির ট্যাবলো চলবে। আমরা তাঁকে বরণ করে নেব।

You might also like