Latest News

পার্থর পুজোর উদ্বোধনে মমতা গেলেন না, তা হলে মঞ্চে কাদের তুলল নাকতলা উদয়ন!

রফিকুল জামাদার ও সুকমল শীল

তৃণমূল নেতারা ঘরোয়া আলোচনায় প্রায় সকলেই বলেন যে পার্থ চট্টোপাধ্যায়ের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) যে অস্বস্তি হয়েছে, তা আর কারও জন্য হয়নি। বস্তুত সেই কারণে দিদি যে এ বার পার্থ চট্টোপাধ্যায়ের পুজো তথা নাকতলা উদয়নের মণ্ডপ উদ্বোধন করবেন না সেই সম্ভাবনার কথা দ্য ওয়ালে আগেই লেখা হয়েছিল। হলও তাই।

বুধবার ছিল তৃতীয়া। এদিন ঢাক বাজিয়ে অরূপ বিশ্বাসের পুজো তথা সুরুচি সঙ্ঘের পুজো উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী। সঙ্গে অন্য আরও মণ্ডপে গিয়েছেন। কিন্তু নাকতলার (Naktala Udayan Sangha) দিকে যাননি। বরং নবান্ন থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, মুখ্যমন্ত্রী ওদিকে যাবেন না। শেষমেশ এদিনই অন্য ভাবে পুজোর উদ্বোধন করেছেন নাকতলা উদয়নের কর্মকর্তারা।

বুধবার সন্ধেয় নাকতলা উদয়ন সঙ্ঘের পুজো (Durga Puja 2022) উদ্বোধন করেছেন সমাজের বিভিন্ন ক্ষেত্রে নিজের কাজের মাধ্যমে দৃষ্টান্ত তৈরি করা এক ঝাঁক মহিলা। সেই তালিকা ছিলেন পরিচারিকা, মৃৎশিল্পী, ট্যাক্সি চালক, যৌনকর্মী, চা দোকানি, সাংবাদিক প্রমুখ। কিন্তু মণ্ডপের দশ মিটারের মধ্যেও কোনও তৃণমূল নেতাকে দেখা যায়নি।

Image - পার্থর পুজোর উদ্বোধনে মমতা গেলেন না, তা হলে মঞ্চে কাদের তুলল নাকতলা উদয়ন!

নাকতলার পুজো উদ্যোক্তারা জানিয়েছেন, উদ্বোধনের জন্য মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছিল। কিন্তু কোনও উত্তর আসেনি। মুখ্যমন্ত্রী ছাড়া তৃণমূলের কাউকে আমন্ত্রণ জানানো হয়নি। তাই জোড়াফুলের আর কেউ আসেননি।

এই নাকতলার উদয়নের মঞ্চেই মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে অর্পিতা মুখোপাধ্যায়কে তুলেছিলেন পার্থ। ওড়িয়া ছবির বড় অভিনেত্রী বলে মুখ্যমন্ত্রীর সামনে অর্পিতার পরিচয় দিয়েছিলেন। পরে সেই ছবিকে রাজনৈতিক হাতিয়ার করেছে বিজেপি। মমতা ঘনিষ্ঠ তৃণমূল নেতাদের মতে, নাকতলায় ফের উপস্থিত হয়ে সেই সব স্মৃতি আর তাজা করতে চাননি মুখ্যমন্ত্রী।

মমতার কাঁধে ঢাক! দিদির তালে জমে গেল সুরুচির মণ্ডপ, সঙ্গতে ববি-অরূপ

You might also like