Latest News

কাল যদি আমার বাড়িতে যায়, রাস্তায় নামবেন তো? দলের সভায় প্রশ্ন মমতার

দ্য ওয়াল ব্যুরো: অনুব্রত মণ্ডলকে সিবিআইয়ের গ্রেফতারির ইস্যুতে দলকে প্রতি আক্রমণে নামাতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আজ সন্ধ্যায় বেহালায় তৃণমূলের (TMC) অনুষ্ঠান মঞ্চ থেকে তৃণমূল নেত্রী হুঁশিয়ারি দেন, ‘কতজনকে অ্যারেস্ট করবে? আমি সবাইকে নিয়ে জেল ভরো আন্দোলন করব।’

এরপরই মমতা কর্মী-সমর্থকদের উদ্দেশে বলেন, ‘কাল যদি আমার বাড়িতে যায়, কী করবেন, রাস্তায় নামবেন তো?’ মুখ্যমন্ত্রী স্পষ্ট করেননি তিনি কাদের তাঁর বাড়ি যাওয়ার কথা বলতে চেয়েছেন। তবে কর্মী-সমর্থকদের অনুমান, দিদি ইডি-সিবিআইয়ের কথা বলতে চেয়েছেন।

অনুব্রতর গ্রেফতারি এবং সিবিআই-ইডিকে দিয়ে বিরোধীদের দমন করা হচ্ছে, অভিযোগ তুলে দু’দিন আগেই তৃণমূলের ছাত্র-যুবরা রাজ্যব্যাপী পথে নেমেছিল। মমতা আজ বলেন, ১৬ অগস্ট ‘খেলা হবে’ দিবস। ওইদিন থেকে খেলা শুরু হবে। মিছিল মিটিং, প্রতিবাদ প্রতিরোধ শুরু হবে। সবাই মানুষকে সাহায্য করবেন। চায়ের দোকানে, লোকের বাড়িতে যাবেন।

মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘আমাদের পরাধীন করে রেখেছে। রাস্তায় নামতে হবে। নতুন করে রাজনৈতিক দিবস শুরু হবে। সেটা শুরু হবে খেলা হবে দিবস থেকে। ব্লকে ব্লকে খেলতে খেলতে মিছিল করুন। বিজেপি দেখলেই বলবেন, সবচেয়ে বড় চোর কে! বিজেপি সিপিএম কংগ্রেস ভাই ভাই। বাংলায় এদের ঠাঁই নাই।’

‘কেষ্টকে কেন গ্রেফতার করা হয়েছে?’ অনুব্রতকে নিয়ে মুখ খুললেন মমতা

মমতা বলেন, তোমরা কোনওদিন স্বাধীনতা দিবস করেছ? বরং আমরা করেছি। তোমরা বিশ্বাসঘাতকতা করেছ। দেশের ইতিহাস বদলে দিয়েছে। তাঁর বক্তব্য, একটা কেষ্টকে ধরলে লক্ষ কেষ্ট তৈরি হবে। রাস্তাই আমাদের পথ দেখাবে। তাহলে নতুন করে আর একটা রাজনৈতিক যুদ্ধ শুরু হবে। সেটা হবে ১৬ তারিখ খেলা হবে দিবস থেকে।

You might also like