Latest News

ঝুলনকে কুর্নিশ মমতার, সৌরভ বললেন, মহিলা ক্রিকেটের ‘রোল মডেল’

দ্য ওয়াল ব্যুরো: বাংলার মেয়ে ঝুলন গোস্বামীর (Jhulan Goswami) বিদায়বেলায় বইছে শুভেচ্ছার ঝর্ণাধারা। এদিন চাকদহ এক্সপ্রেস আবারও মিলিয়ে দিয়ে গেলেন রাজ্যের ‘দাদা দিদি’কে। ম্যাচ শেষে বিদায়বেলায় শুভেচ্ছা জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর বাংলার ‘দাদা’ সৌরভ (Sourav Ganguly) লিখলেন, ‘ঝুলন মহিলা ক্রিকেটের রোল মডেল’।

এদিন গোটা বাংলা তো বটেই টিভির পর্দায় চোখ রেখেছিলেন দেশের অপামোর ক্রিকেটপ্রেমী। শনিবার ছিল বাংলার মেয়ের দিন। তাই ম্যাচ শেষ হতেই তাঁকে শুভেচ্ছা জানালেন মমতা। লিখলেন, ‘ঝুলন গোস্বামী মহিলা ক্রিকেটে ফাস্ট বোলিংয়ের সমার্থক নাম। একটি বর্ণাঢ্য কেরিয়ার শেষে আজ অবসর নিলেন। বাংলার সকলের পক্ষ থেকে আমাদের মেয়েকে ধন্যবাদ জানাই। বহু সংগ্রাম সত্ত্বেও তাঁর বিশাল অবদানের জন্য।’

মমতার মতো ঝুলনকে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনিও এদিন ম্যাচ শেষে টুইট করে লেখেন, ‘একটি চমৎকার ক্যারিয়ার… উপযুক্ত শেষ করলেন… পৃথকভাবে একটি ভাল সিরিজের মধ্যে দিয়ে বিদায় নিলেন। আগামী কয়েক দশক মহিলা খেলোয়াড়দের জন্য রোল মডেল হয়ে থাকবেন তিনি।’

ক্রিকেটের মক্কায় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন বঙ্গ তনয়া। ম্যাচ জুড়ে আজ শুধু তিনিই। শনিবারের ম্যাচে ভারত অধিনায়ক হরমনপ্রীত টস করতে এসেছিলেন ঝুলনকে সঙ্গে নিয়ে। টস হারলেও ম্যাচ জিতে দিনটিকে স্মরণীয় করে রাখলেন তাঁরা।

সিরিজ আগেই জিতে নিয়েছিল, নিয়মরক্ষার ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখলেন ঝুলনরা। এদিন বল হাতে জ্বলে ওঠেন তিনি। তাঁর নিয়ন্ত্রিত বোলিংই ঘুরিয়ে দিয়েছে ম্যাচের চিত্রনাট্য। ১০ ওভার বল করে মাত্র ৩০ রান দিয়ে নিয়েছেন দুই উইকেট। ব্যাট হাতে শূন্যতে ফিরলেও বল হাতে পুষিয়ে দিয়ে গেলেন চাকদহ এক্সপ্রেস।

লর্ডসের রাজকীয় বিদায় ঝুলনের! শেষ ম্যাচে ‘ঝুন্নুদি’কে জয় উপহার হরমনপ্রীতদের

You might also like