Latest News

খেলতে খেলতে নর্দমায় পড়ে ‘নিখোঁজ’ ৬ বছরের শিশু, হাজার তল্লাশিতেও খোঁজ পাওয়া গেল না

দ্য ওয়াল ব্যুরো: মহালয়ার রাতেই ফের দুর্ঘটনা। খেলতে খেলতে নর্দমায় (drain) পড়ে গিয়েছিল ৬ বছরের শিশু (child)। তারপর থেকেই নিখোঁজ (missing) সে। হাজার তল্লাশি চালিয়েও কোনও লাভ হয়নি। সন্ধান পাওয়া যায়নি শিশুটির। ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

ঘটনাটি ঘটেছে মালদহের (Malda) মানিকচকের শ্যামপুর চৌকি এলাকায়। নিখোঁজ শিশুটির নাম সিদ্দিকা খাতুন। ৬ বছর বয়সি শিশুটির স্থানীয় শ্যামপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের পড়ুয়া ছিল বলে জানা গেছে। সূত্রের খবর, রবিবার বিকেলবেলা আরও বেশকিছু শিশুর সঙ্গে মিলে নিজেদের বাড়ির সামনে খেলছিল সিদ্দিকা। সেই সময় বৃষ্টি পড়ছিল। ভিজে ভিজেই খেলা চলছিল। রাস্তার পাশেই একটি বড় নর্দমা ছিল। গত সপ্তাহেই সংস্কার কাজের জন্য সেই নর্দমার একটি ঢাকনা খোলা হয়েছিল। আচমকাই খেলতে খেলতে পা পিছলে সেই ফাঁক দিয়ে গলে নর্দমায় পড়ে যায় ছোট্ট সিদ্দিকা।

বাকি বাচ্চারা হাত ধরে টেনে রেখে তাকে বাঁচানোর চেষ্টা করেছিল। কিন্তু নর্দমার জলের তোড়ে একেবারেই ভেসে যায় শিশুটি। বাকি বাচ্চাদের চিৎকারে ছুটে আসেন স্থানীয় লোকজন। প্রাথমিকভাবে নর্দমায় নেমেই শিশুটিকে খোঁজার চেষ্টা শুরু করেন তাঁরা। কিন্তু পাওয়া যায়নি সিদ্দিকাকে। এরপর খবর দেওয়া হয় মানিকচক থানায়। পুলিশের তল্লাশি চালিয়ে শিশুটির খোঁজ পায়নি। সবশেষে খবর দেওয়া হয় বিপর্যয় মোকাবিলা দলকে। তারা এসে নিখোঁজ সিদ্দিকার সন্ধান করতে শুরু করে। রবিবার রাত ১০টা পর্যন্ত খোঁজার কাজ চলে। জেসিবি এনে নর্দমাটি ভেঙে দেওয়া হয়। কিন্তু তার পরেও খোঁজ মেলেনি সিদ্দিকার।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ওই নর্দমাতে গিয়ে মিশেছে পাশের একটি কচুরিপানায় ভর্তি বড় জলাশয়ে। নর্দমার জলে স্রোতে ভেসে সিদ্দিকা সেই জলাশয়েই গিয়ে পড়েছে বলে মনে করা হচ্ছে। বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা সেই জলাশয়ে নেমেও তল্লাশি চালান। কিন্তু কোনওভাবেই সিদ্দিক আর কোনো খোঁজ পাওয়া যায়নি।

তিন ভাইবোনের মধ্যে সিদ্দিকাই সবচেয়ে ছোট বলে জানা গেছে। তার বাবা গিয়াসউদ্দিন মমিন একটি মুদিখানার দোকান চালান। আকস্মিক এই দুর্ঘটনায় শোকের ছায়া নেমেছে পরিবারটিতে।

চৌকি মির্জাদপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সাজিদ মমিন জানিয়েছেন, খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান তাঁরা। কিন্তু বিপর্যয় মোকাবিলা দল ও পুলিশের সম্মিলিত প্রচেষ্টাতেও শিশুটির কোনও খোঁজ পাওয়া যায়নি।

পঞ্চম শ্রেণির ছাত্রীর ‘নোংরা’ পোশাক খুলে কেচে দিল শিক্ষক, অর্ধনগ্ন অবস্থায় দাড়িয়ে রইল পড়ুয়া

You might also like