Latest News

লক্ষ লক্ষ টাকা ঘুষের বিনিময়ে কলেজে ভর্তির অভিযোগ! মহারাষ্ট্রে গ্রেফতার অধ্যাপিকা

দ্য ওয়াল ব্যুরো: টাকার বিনিময়ে ছাত্রছাত্রীদের কলেজে ভর্তি করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। পড়ুয়াদের থেকে লক্ষ লক্ষ টাকা ঘুষ (bribe) আদায়ের অভিযোগে মহারাষ্ট্রে (Maharasthra) গ্রেফতার (arrested) করা হল একটি আর্কিটেকচার কলেজের অধ্যাপিকাকে (professor)।

রুপালি হিতেন্দ্র গুপ্তে নামে ওই অধ্যাপিকা ঠানের মীরা ভাইন্দরের কেএল তিওয়ারি কলেজ অফ আর্কিটেকচারের অধ্যাপিকা। তার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, তিনি কলেজে ভর্তি করিয়ে দেওয়ার নাম করে একাধিক পড়ুয়ার থেকে লক্ষ লক্ষ টাকা ঘুষ নিয়েছেন। এক মহিলা এই অভিযোগ নিয়ে মহারাষ্ট্রের দুর্নীতি দমন শাখায় (অ্যান্টি করাপশন ব্যুরো, এসিবি) অভিযোগ দায়ের করেন। তিনি জানান, আগে তাঁর মেয়ে একটি আর্কিটেকচার কলেজে পড়াশোনা করছিল। কিন্তু সেই কলেজ আচমকাই বন্ধ হয়ে যাওয়ায় তিনি মেয়েকে নিয়ে ঠানের ওই কলেজটিতে ভর্তি করার জন্য যান। কিন্তু কলেজ কর্তৃপক্ষ তাঁকে জানায়, এর জন্য ৩০ হাজার টাকা দিতে হবে।

সেই মতোই তিনি টাকা দিতে গেলে অভিযুক্ত অধ্যাপিকা জানান, ওই টাকা দিতে হবে কলেজের একজন অশিক্ষক কর্মীকে। অভিযোগকারিণী সেই কর্মীকে টাকা দিতে গেলে ওই ব্যক্তি তাঁর কাছে আরও ৩০ হাজার টাকা দাবি করে। এরপরেই তিনি এসিবির কাছে অভিযোগ নিয়ে হাজির হন। এরপর অভিযুক্ত অধ্যাপিকা এবং অশিক্ষক কর্মীকে ধরার জন্য ফাঁদ পাতে এসিবি। তাতে পা দেন ওই অধ্যাপিকা। এরপরেই গ্রেফতার করা হয় রুপালি হিতেন্দ্র গুপ্তে নামে ওই অধ্যাপিকাকে। এছাড়াও কলেজের আরও দুই অশিক্ষক কর্মী এবং মহারাষ্ট্র সরকারের কারিগরি শিক্ষা দফতরের কর্মকর্তা জিতেন্দ্র রামদাসজি নিখাদেকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানিয়েছে, এ পর্যন্ত মোট ১৪ জন পড়ুয়ার থেকে অনৈতিকভাবে টাকা আদায় করেছেন ওই অধ্যাপিকা। অভিযুক্ত ব্যক্তিদের কাছ থেকে ইতিমধ্যেই ঘুষ বাবদ নেওয়া ৩ লক্ষ ১৫ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া ৪ জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

‘শুধু পিএফআই নয়, আরএসএস-কেও নিষিদ্ধ করতে হবে’, লালুর মন্ত্যবে তুঙ্গে তরজা, আসরে বিজেপি

You might also like