Latest News

মহারাষ্ট্র: মন্ত্রিসভার বৈঠক ডাকলেন উদ্ধব, তৎপর রাজ্যপাল, অমিত শাহ

দ্য ওয়াল ব্যুরো: মহারাষ্ট্রে (Maharashtra) রাজনৈতিক পরিস্থিতির দ্রুত পরিবর্তন হচ্ছে। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhab Thackarey) বিকাল ৫টায় মন্ত্রিসভার বৈঠক (Cabinet Meeting) ডেকেছেন। ভার্চুয়াল মাধ্যমে হবে ওই বৈঠক। উদ্ধব পুত্র আদিত্য ছাড়া আর ক’জন বৈঠকে অংশ নেয় সেটাই দেখার।

এদিকে রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারার নির্দেশে তাঁর সচিব আজ রাজ্যের মুখ্য সচিবকে লেখা চিঠিতে গত ২০ জুন থেকে আজ পর্যন্ত সরকারের নেওয়া যাবতীয় সিদ্ধান্ত, প্রস্তাব ইত্যাদির কপি চেয়ে পাঠিয়েছেন। রাজনৈতিক ও প্রশাসনিক মহলের একাংশ মনে করছে, রাজ্যপাল মনে করছেন, এ মাসের ১০ তারিখের পর থেকে উদ্ধব সরকার ক্রমে সংখ্যালঘু হয়ে গিয়েছে। ২০ জুন পুরোপুরি সংখ্যালঘু হয়ে যায়। ফলে সংখ্যালঘু সরকারের সিদ্ধান্তগুলি রাজ্যপাল খতিয়ে দেখতে চান।

অন্যদিকে, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবীস একটু আগে দিল্লি পৌঁছেছেন। একটু পর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে তাঁর বৈঠক করার কথা। গতকালই দ্য ওয়াল-এ লেখা হয়েছিল, মহারাষ্ট্রে সরকার গড়তে তৎপর হয়ে উঠেছে বিজেপি। দলের বিধায়কদের আগামীকালের মধ্যে মুম্বই চলে আসতে বলা হয়েছে।

সূত্রের খবর, মহারাষ্ট্র সংকটের শুরু থেকেই অমিত শাহ তৎপর। দিল্লি থেকে নিয়মিত রাজ্য পার্টিকে পরামর্শ দিয়ে যাচ্ছেন। রাজ্য বিজেপি মনে করছে, সরকার গঠন নিয়ে এবার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে। তাই অমিত শাহের সঙ্গে মুখোমুখী বৈঠকের জন্য দিল্লি গিয়েছেন দেবেন্দ্র ফড়নবীস।

ওদিকে, শিন্ডে গ্রুপও গুয়াহাটি থেকে মুম্বই রওনা হওয়ার প্রস্তুতি নিচ্ছে। এই পরিস্থিতিতে উদ্ধবের মন্ত্রিসভার বৈঠক ডাকার সিদ্ধান্তে জল্পনা তুঙ্গে উঠেছে। অনেকের ধারণা, জোট মন্ত্রিসভার আজই শেষ দিন। মন্ত্রিসভার বৈঠক সেরে উদ্ধব রাজ্যপালকে পদত্যাগ পত্র পাঠাতে পারেন।

বেডের ব্যবস্থা করে দিতেন সবার, এখন হাসপাতালের মেঝেতে রাত কাটাতে হল প্রাক্তন বাম বিধায়ককে

You might also like