Latest News

কোভিডবিধি মেনে মাধ্যমিক কীভাবে?‌ পরীক্ষার্থীরা কী করবে, কী করবে না

দ্য ওয়াল ব্যুরো

পরীক্ষার্থীদের (Madhyamik) অবশ্যই নিজের আসল অ্যাডমিট কার্ড, রেজিস্ট্রেশন সার্টিফিকেট, মাস্ক ও স্যানিটাইজার নিয়ে পরীক্ষাকেন্দ্রে আসতে হবে। কোভিড (Covid) দূরত্ববিধি মেনে চলতে হবে।

প্রত্যেক পরীক্ষার্থী নিজের পেন, পেনসিল, ইরেজার, জ্যামিতি বাক্স নিয়ে পরীক্ষাকেন্দ্রে আসতে হবে। অন্যের জিনিস ব্যবহার ব্যবহার করা চলবে না। কোনভাবেই পরীক্ষাকেন্দ্রে মোবাইল ফোন বা কোনও ইলেকট্রনিক্স যন্ত্র, যা তথ্য সংগ্রহ করে রাখতে পারে সেসব নিয়ে প্রবেশ করা যাবে না। এই ধরনের যন্ত্র পরীক্ষাকেন্দ্রে কোনও পরীক্ষার্থীর কাছে পাওয়া গেলে তাকে ৫ বছরের জন্য পরীক্ষা দেওয়ার সুযোগ হারাতে হবে। কোনওরকম বালা,আংটি, কানে দুল, রিস্ট ব্যান্ড, লকেট পরে পরীক্ষাকেন্দ্রে ঢোকা যাবে না। মাথার চুলে ব্লিচ, রং, মেহেন্দি, হেনা, ইত্যাদি করে পরীক্ষা কেন্দ্রে যাওয়া যাবে না। ছাত্ররা মাথার চুল ছোট করে ছাঁটবে।
প্রত্যেকে ঠিক ঠাক স্কুল ইউনিফর্ম পরে পরীক্ষা দিতে যাবে।

পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীরা এমন কোনও আচরণ করবে না, যাতে পরীক্ষার্থীদের বাবা, মা বা স্কুলের সম্মানহানি ঘটে।
পরীক্ষাকেন্দ্রের কোনওরকম দ্রব্যাদির ক্ষতি করলে তার দায় ও মেরামত করার খরচ সেই পরীক্ষার্থীকেই দিতে হবে। এবিষয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ কোনও সাহায্য করবে না।

পরীক্ষা শুরু হবে সকাল ১১ টা ৪৫ মিনিট থেকে। পরীক্ষা শুরুর ১ ঘন্টা ১৫ মিনিট এর মধ্যে কোনো পরীক্ষার্থী ঘর বা হল থেকে বেরোতে পারবে না। পরীক্ষাকেন্দ্র থেকে কোনও পরিস্থিতেই পরীক্ষার্থীরা ৩ ঘন্টা ১৫ মিনিট এর আগে বাইরে বেরোতে পারবে না।
প্রথম দিন সকাল ১১টায় পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবে পরীক্ষার্থীরা। দ্বিতীয় দিন থেকে ১১ টা ১৫ মিনিটের আগে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবে না পরীক্ষার্থীরা। প্রথম দিনের পরীক্ষার পর কোনও অভিভাবক পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

দক্ষিণ ২৪ পরগনার কৃষ্ণচন্দ্রপুর।হাইস্কুলের এবারের মাধ্যমিক পরীক্ষার্থীদের পর্ষদের নির্দেশিকা বুঝিয়ে দেওয়া হল রবিবার।

You might also like