Latest News

Madhyamik 2022: মাধ্যমিকের ফল আগামীকাল, কীভাবে জানবেন রেজাল্ট? রইল খুঁটিনাটি

দ্য ওয়াল ব্যুরো: রাত পোহালেই মাধ্যমিক পরীক্ষার (Madhyamik 2022) ফল বেরোবে। অপেক্ষা আর কয়েক ঘন্টা মাত্র। শুক্রবার সকাল নয়টায় সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ (Madhyamik 2022 Result Out) করবেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি। আর ১০টা থেকেই অনলাইনে ফল দেখতে পাবেন পড়ুয়ারা।

করোনার কারণে গত বছর মাধ্যমিক পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। পূর্বের নম্বরের ভিত্তিতে মূল্যায়ন করা হয়েছিল। কিন্তু এই বছর করোনার প্রভাব কমতেই অফলাইনে আগের মতই পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। করোনা বিধি মেনেই গত ৭ মার্চ শুরু হয় পরীক্ষা। শেষ হয় ১৬ মার্চ।

এবছর মাধ্যমিক পরীক্ষায় বসেছিল ১১ লক্ষ ২৬ হাজার পরীক্ষার্থী। তার মধ্যে ছাত্রী ছিল ৬ লক্ষ ২৬ হাজার ৮০৪ জন। আর ছাত্রের সংখ্যা ছিল ৫ লক্ষ ৫৯ জন। কোভিড বিধি মেনেই পরীক্ষা নেওয়া হয়েছিল এ বছর।

কীভাবে ফলাফল (Madhyamik 2022) জানবেন?

আগামীকাল ১০ টার পরেই মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে ফল জানা যাবে। এছাড়াও আরও ১৩টি ওয়েসাইট থেকে ফল জানার সুবিধা থাকছে। www.wbbse.wb.gov.in, www.wbresults.nic.in, www.exametc.com, www.results.shikkha ইত্যাদি ওয়েবসাইটে গিয়ে পরীক্ষার্থীরা তাদের ফল জানতে পারবেন।

শুধু তাই নয়, এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে। তার জন্য WB10<space>Roll number দিয়ে পাঠিয়ে দিতে হবে ৫৬৭৬৭৫০ নম্বরে। এছাড়াও ‘Madhyamik Result 2022’ অ্যাপের মাধ্যমে জানা যাবে ফলাফল।

কলেজে ভর্তিতে স্বচ্ছতা আনতে নয়া উদ্যোগ, কী সিদ্ধান্ত হল শিক্ষামন্ত্রী-উপাচার্য বৈঠকে

You might also like