Latest News

তোপ দাগলেন লভলিনা, ‘আমাকে হেনস্থা করছেন কর্তারা’, বড় বিতর্ক বক্সিংয়ে

দ্য ওয়াল ব্যুরো: কমনওয়েলথ গেমসের আগে বড় বিতর্ক ভারতীয় বক্সিংয়ে। অলিম্পিকে ব্রোঞ্জজয়ী তারকা বক্সার লভলিনা বরগোহাঁই (Lovlina Borgohain) কর্তাদের বিরুদ্ধে রীতিমতো যুদ্ধংদেহী।

কমনওয়েলথ গেমস শুরু হতে বেশিদিন বাকি নেই। তার আগে সোশ্যাল মিডিয়ায় ভারতীয় নামী মহিলা বক্সার লিখেছেন, গেমস ভিলেজে আমাকে মানসিকভাবে হেনস্থা করা হচ্ছে। তিনি আরও লিখেছেন, এই রাজনীতি আমার পছন্দ নয়, আমি এর বিরোধিতা করতে চাই পদক জিতেই।

যৌন হেনস্থায় অভিযুক্ত প্রণতির কোচ, কমনওয়েলথে দায়িত্বে দীপার স্যার বিশ্বেশ্বর

বিশ্ব চ্যাম্পিয়নশিপে লভলিনার পারফরম্যান্স ভাল হয়নি। সেই একই ফল যাতে বার্মিংহামে কমনওয়েলথ গেমসে না পড়ে, সেদিকে নজর রয়েছে। তাই প্রস্তুতি করতে চেয়েছিলেন ভালরকম। কিন্তু গেমসে ভিলেজে দল পৌঁছে গেলেও তাদের সেখানে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। অনুশীলন বন্ধ রয়েছে প্রায় সপ্তাহ খানেক হতে চলল।

লভলিনার বিস্ফোরক পোস্ট

লভলিনার পছন্দের কোচদের সরিয়ে দেওয়া হয়েছে। এতে তিনি ক্ষুব্ধ। অলিম্পিকে পদকজয়ী বক্সার লিখেছেন, ‘‘যাঁরা আমাকে অলিম্পিকে পদক জিততে সহায়তা করেছেন, তাঁদের সরিয়ে দেওয়ার মানে কি! এমনকি তার মধ্যে রয়েছেন দ্রোনাচার্য জয়ী কোচ সন্ধ্যা গুরংজি।’’

তারকা বক্সার আরও লেখেন, ‘‘এই মুহূর্তে আমার কোচ সন্ধ্যা গুরুং’জি কমনওয়েলথ গেমস ভিলেজের বাইরে রয়েছেন। ওনাকে ঢুকতে দেওয়া হচ্ছে না। টুর্নামেন্ট শুরু হতে মাত্র ৮ দিন বাকি। এখন আমার ট্রেনিং থমকে রয়েছে। আমার অপর কোচকেও ভারতে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে। এতে আমি মানসিকভাবে ভেঙে পড়েছি। আশাকরি, রাজনীতির বাধা টপকে আমি দেশের হয়ে পদক জিততে পারব।’’

সব থেকে বড় কথা, লভলিনার অভিযোগ জানা মাত্রই বক্সিং ফেডারেশনকে সতর্ক করে দিয়েছে কেন্দ্র ক্রীড়া মন্ত্রক। তারা জানিয়ে দিয়েছে, দ্রুত লভলিনার কোচকে গেমস আসরে নিয়ে আসতে হবে।

You might also like