Latest News

শ্রীকৃষ্ণ আমাকে স্বপ্নে বলেছেন, তুমিই রামরাজ্য প্রতিষ্ঠা করবে, দাবি অখিলেশের

দ্য ওয়াল ব্যুরো : ‘প্রতি রাতে ভগবান শ্রীকৃষ্ণ (Lord Krishna) আমাকে স্বপ্নে দেখা দেন’। সোমবার এমনই দাবি করলেন সমাজবাদী পার্টির (Samajwadi Party) নেতা অখিলেশ সিং যাদব (Akhilesh Singh Yadav)। এদিন বিজেপির বাহরাইচের বিধায়ক মাধুরী বর্মা সমাজবাদী পার্টিতে যোগ দেন। সেই উপলক্ষে এক অনুষ্ঠানে হালকা সুরে শ্রীকৃষ্ণের কথা উল্লেখ করেন সমাজবাদী সুপ্রিমো। তিনি বলেন, ভগবান শ্রীকৃষ্ণ আমাকে স্বপ্নে দেখা দিয়ে বলেন, আমিই উত্তরপ্রদেশে সরকার গঠন করব। তারপর রামরাজ্য প্রতিষ্ঠিত হবে।

মাধুরী বর্মা কুর্মি সম্প্রদায়ের মানুষ। তিনি দু’বার বিধায়ক হয়েছেন। ২০১০ থেকে ‘১২ সাল অধধি তিনি উত্তরপ্রদেশের বিধান পরিষদের সদস্য ছিলেন। বিজেপির এক বিধায়ক সমাজবাদী পার্টিতে আসায় আনন্দ প্রকাশ করেন অখিলেশ। তিনি বলেন, সমাজবাদের মাধ্যমেই রাজ্যে রামরাজ্য আসবে। পরে তিনি বলেন, যোগী আদিত্যনাথের প্রশাসন সব ব্যাপারেই ব্যর্থ হয়েছে।

বিজেপির অভিযোগ, সমাজবাদী পার্টি ক্রিমিনাল ও গ্যাংস্টারদের দলে জায়গা দিয়েছে। তার জবাবে অখিলেশ বলেন, “বিজেপি এমন একজনকে মুখ্যমন্ত্রী করেছে, যাঁর বিরুদ্ধে একাধিক গুরুতর অপরাধের অভিযোগ রয়েছে।” পরে তিনি বিদ্রুপ করে বলেন, “বিজেপি কি ওয়াশিং মেশিন কিনেছে? তাতে কি সব অপরাধী আর মাফিয়াদের অপরাধ ধুয়ে সাফ হয়ে যাচ্ছে?”

যোগী আদিত্যনাথের বিরুদ্ধে অভিযোগ করে অখিলেশ বলেন, “বিজেপিতে অনেক প্রবীণ নেতা আছেন। তাঁরা নিজেদের রক্ত ও ঘামের বিনিময়ে দলের সংগঠন গড়ে তুলেছেন। তাঁরাই বলেন, আমরা দলের জন্য পরিশ্রম করলাম আর কোথা থেকে যোগী আদিত্যনাথকে এনে আমাদের ওপরে বসিয়ে দেওয়া হল।”

যোগী আদিত্যনাথ বলেছিলেন, তাঁর দল যেখানে চাইবে, সেখান থেকেই তিনি নির্বাচনে দাঁড়াবেন। অখিলেশ বলেন, যোগী যেখান থেকেই ভোটে দাঁড়ান না কেন, মানুষ তাঁকে প্রশ্ন করবে, আপনার একটা প্রতিশ্রুতিও পালন করা হয়নি কেন? আপনি যে বলেছিলেন, কৃষকদের আয় দ্বিগুণ হবে, তা হল না কেন?

সম্প্রতি জানা যায়, অরুণাচল প্রদেশের কয়েকটি এলাকার নাম বদলাতে চায় চিন। সেই প্রসঙ্গ উল্লেখ করে অখিলেশ বলেন, “মনে হয় চিনারা যোগী আদিত্যনাথের থেকে শিক্ষা নিয়েছে। যোগীও অনেক জায়গার নাম বদলে দিয়েছেন।”

You might also like