Latest News

অবিশ্বাস্য! মেসি, নেমার নেই ব্যালন ডি’অরের ৩০ জনের বাছাই তালিকায়, জিতবেন বেঞ্জেমা!

দ্য ওয়াল ব্যুরো: আন্তর্জাতিক ফুটবল দুনিয়া বড়ই কঠিন জগৎ। না হলে লিওনেল মেসির (Lionel Messi) মতো সাতবার ব্যালন ডি’অর (Ballon d’or) বর্ষসেরা পুরস্কার জেতা তারকার নাম নেই প্রথম ৩০ জনের মধ্যে।

বিশ্ব ফুটবলে অত্যার্শ্চয্য ঘটনা ঘটল ২০০৫ সালের পরে। সেবারও মেসির নাম তালিকাতেই ছিল না। মেসি বিশ্বের সেরা প্রথম ৩০ জন ফুটবলারের মধ্যে থাকবেন না, সেটি মনে হয় কোনও ফুটবল বিশেষজ্ঞই ভাবতে পারেননি। কিন্তু মেসি গতবার থেকে এমনকিছু করেননি, যাতে তিনি সামনের সারিতে থাকবেন, সেটিও ঠিক নয়।

মেসির পাশাপাশি নেমারের নামও ৩০ জন বাছাই তালিকায় নেই। যদিও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নাম এবারের বাছাই তালিকায় রয়েছে। তিনি এই নিয়ে সর্বাধিক ১৭ বার সেরার মনোনয়নে স্থান পেলেন। তবে মনে করা হচ্ছে, রোনাল্ডো নন, এবার সেরার স্বীকৃতি পাবেন রিয়াল মাদ্রিদের মহাতারকা করিম বেঞ্জেমা। তিনি স্বপ্নের ফর্মে বিরাজ করেছেন।

ব্যালন ডি’অরের বাছাই তালিকা:

থিবো কুর্তোয়া,  রাফায়েল লিও, ক্রিস্টোফার এনককু, মহম্মদ সালাহ, জসুয়া কিমিচ, ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড, ভিনিসিয়াস জুনিয়র, বের্নার্দো সিলভা, লুইস দিয়াস, রবার্তো লেভানদস্কি, রিয়াদ মাহরেজ, কাসেমিরো, হিউং মিন সন, ফাবিনিয়ো, করিম বেঞ্জেমা, মাইক মাইগনান, হ্যারি কেন, ডারউইন নুনেজ, ফিল ফোডেন, সাদিও মানে, সেবাস্তিয়ান হলার, লুকা মদরিচ, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, আন্তোনিও রুদিগার, কেভিন ডি ব্রুইন, দুসান ভ্লাহোভিচ, ভার্জিল ফন ডাইক, জোয়াও কান্সেলো, কিলিয়ান এমবাপে এবং আর্লিং হলান্ড।

You might also like