Latest News

‘এই তোমাকে চাই না’, কবীর সুমন বিতর্ক শেষ হোক, ফের ফেসবুকে সরব কুণাল

দ্য ওয়াল ব্যুরো: ‘আপনি শব্দের জাদুকর। আশা করি ইতি টানলেন…’ কবীর সুমনের পরপর ফেসবুক পোস্ট নিয়ে সরব হলেন কুণাল ঘোষ। রবিবার সকাল থেকেই পরপর কবীর সুমনের পোস্ট নিয়ে সরগরম হয়ে উঠেছে নেট দুনিয়া। প্রথম পোস্টে ক্ষমা চেয়ে নিলেও তার কয়েক ঘন্টা পরেই ফের কবীর সুমন অভিযোগ তোলেন সাংবাদিকের বিরুদ্ধে। অভিযোগ, তাঁর অনুমতি ছাড়াই কল রেকর্ড করা হয়েছে।

রবিবার সকাল থেকেই কবীর সুমনের ক্ষমা চাওয়ার পোস্ট সামনে আসে। মনে হয়েছিল, অডিও ক্লিপ বিতর্কে ইতি পড়ল। কিন্তু ঘন্টা খানেক পর ফের একটি ফেসবুক পোস্ট করে বসেন প্রবীণ গায়ক। সেখানে এক বিশেষ সংবাদ মাধ্যমকে নিশানা করে আক্রমণ শানান তিনি। যদিও শেষে ফের ক্ষমাও চেয়ে নিয়েছেন তিনি।

সেই রেশ কাটতে না কাটতেই এবার সোচ্চার হলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তবে এবার অনেক শান্ত ভঙ্গিতে কবীর সুমনকে নীরব থাকার বার্তা দিলেন তিনি। লেখেন, কবীর সুমনকে অনুরোধ, বারবার পোস্ট করে কথা বাড়ানো কি খুব দরকার? বাংলা এবং বাঙালিসহ কোনো সুস্থ মানুষ আপনার ওই শব্দপ্রয়োগ সমর্থন করছেন না…’

তবে পরোক্ষভাবে কবীর সুমনের ক্ষোভের কারণকে সমর্থন জানালেন তিনি। লেখেন, ‘আপনার আপত্তিকর শব্দপ্রয়োগে আসল ক্ষোভের কারণই ঢাকা পড়ে যাচ্ছে…’। অর্থাৎ কবীর সুমনের অভিযোগে যে যৌক্তিকতা আছে তা মনে করছেন কুণাল ঘোষ। কিন্তু আপত্তি জানাচ্ছেন ‘কবীর সুমনের শব্দচয়ন নিয়ে…’ পাশাপাশি এই যুদ্ধে ইতি টানার কথাও বলেন তিনি।

এর আগে যখন কবীর সুমনের অডিও সামনে আসে, তখন কুণাল ঘোষই ‘ক্ষমা চাওয়া’র রব তোলেন। শনিবার রাতেই সেই ক্ষমার কাজ শেষ করেন কবীর সুমন। কিন্তু তারপরে ফের করা পোস্ট নিয়ে শুরু হয় আলোচনা।

You might also like