Latest News

লতা সুস্থ হয়ে উঠছেন ধীরে ধীরে, আইসিইউতেই চলছে লড়াই

দ্য ওয়াল ব্যুরো: লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে, তবে এখনও তিনি আইসিইউতেই আছেন, জানালেন চিকিৎসকরা। কিছুদিন আগেই কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা। বয়সের কারণে ৯২ বছর বয়সি সঙ্গীতশিল্পীকে রাখতে হয়েছে আইসিইউতে।

১৩ দিন ধরে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউতেই রয়েছেন লতা মঙ্গেশকর। গত ৮ জানুয়ারি তাঁকে ভর্তি করা হয়েছিল হাসপাতালে। করোনার মৃদু উপসর্গ রয়েছে তাঁর। শনিবার ওই হাসপাতালের চিকিৎসক ডঃ প্রতীত সমদানি বলেন, লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার কিছু উন্নতি হয়েছে। এখনও তিনি আইসিইউতেই রয়েছেন। আরও কতদিন হাসপাতালে থাকতে হবে সেটা এখনই বলা মুশকিল।

লতার পরিবারের সদস্য এবং আত্মীয়বন্ধুরা চিকিৎসকদের অশেষ ধন্যবাদ জানাচ্ছেন। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন প্রবাদপ্রতীম সঙ্গীতশিল্পী। সকলেই বলছেন তাঁর দ্রুত আরোগ্য কামনা করে ঈশ্বরের কাছে প্রার্থনা জানাতে।

এরইমাঝে গুজব ছড়াচ্ছে নানা রকম। শুক্রবারই হঠাৎ শোনা যায় লতার শরীরের অবস্থা ভাল নয়। তিনি নাকি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না, সোশ্যাল মিডিয়ায় তেমনই শোরগোল পড়ে যায়। গোটা খবরটাই গুজব ছাড়া আর কিছু নয়, জানিয়েছেন নিকটজনেরা। এই পরিস্থিতিতে এমন ভুয়ো খবর যাতে না ছড়ানো হয় সেই অনুরোধও জানিয়েছেন তাঁরা। কারণ সকলেই এখন একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন, এতে বিভ্রান্তি ছড়াবে আরও।

ভারতীয় সঙ্গীতের জগতে লতা মঙ্গেশকরের কোনও বিকল্প হয় না। তিনি চিরকালীন কিংবদন্তী। ৩০ হাজারের বেশি গান তিনি গেয়েছেন। বহু ভাষায় গাওয়ার কৃতিত্ব রয়েছে তাঁর। দেশের সেই মেলোডি কুইন যখন আইসিইউতে লড়ছেন, তখন মন ভাল নেই তাঁর অনুরাগীদের।

You might also like