Latest News

বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়ে ইন্ডিয়ান ওপেন ব্যাডমিন্টনে খেতাব জয় লক্ষ্য সেনের

দ্য ওয়াল ব্যুরো: আবার চমক দেখালেন ভারতীয় ব্যাডমিন্টনের নতুন তারকা লক্ষ্য সেন। রবিবার ইন্ডিয়ান ওপেন ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনালে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন সিঙ্গাপুরের লো কিয়ান ইউ-কে স্ট্রেট সেটে হারিয়ে খেতাব জিতলেন তিনি। খেলার ফল লক্ষ্যের পক্ষে ২৪-২২, ২১-১৭।

ফাইনালে ওঠার আগে দু’টি ম্যাচে তিন সেটে জিতেছিলেন লক্ষ্য। কিন্তু ফাইনালে ৫৪ মিনিটের ম্যাচে অনেক বেশি আত্মবিশ্বাসী দেখাল তাঁকে। শুরুটা যদিও ভাল করেন কিয়ান। ৪-২ ব্যবধানে এগিয়ে যান তিনি। কিন্তু তাতে দমেননি ভারতীয় তারকা। লক্ষ্ণৌয়ের এই তারকা দিনদিন উন্নতি করছেন খেলায়। তিনিই আগামী দিনের তারকা, ভারতকে অলিম্পিক পদকও এনে দিতে পারেন। কারণ শীর্ষ বাছাইদের হারিয়ে আত্মবিশ্বাসের শিখরে রয়েছেন।

দুরন্তভাবে ম্যাচে ফেরেন তিনি। এক সময় ১৬-৯ ব্যবধানে এগিয়ে যান ভারতীয় ব্যাডমিন্টন তারকা। ১৯-১৭ ব্যবধানে লক্ষ্য এগিয়ে থাকা অবস্থায় পর পর তিন পয়েন্ট তুলে নেন কিয়ান। দেখে মনে হচ্ছিল তিনি প্রথম সেট জিতে যাবেন। কিন্তু শেষ পর্যন্ত ২৪-২২ ব্যবধানে জেতেন লক্ষ্য।

দ্বিতীয় সেটে আরও দারুণ মেজাজে শুরু করেন লক্ষ্য। প্রথমের দিকে টান টান খেলা চললেও ৭-৭ ব্যবধান থেকে পর পর পয়েন্ট জিতে ম্যাচ নিজের পকেটে পুরতে থাকেন লক্ষ্য। তার পর আর তাঁকে থামানো সম্ভব হয়নি বিশ্ব চ্যাম্পিয়নের পক্ষেও। ২১-১৭ ব্যবধানে সেট জিতে ম্যাচ ও সেই সঙ্গে খেতাব জেতেন তিনি।

 

You might also like