Latest News

Kunal Ghosh: কুণাল ঘোষ দোষী সাব্যস্ত, আত্মহত্যার চেষ্টা মামলায় কী শাস্তি দিল আদালত

দ্য ওয়াল ব্যুরো: চিটফান্ড কাণ্ডে প্রেসিডেন্সি জেলে থাকাকালীন আত্মহত্যার চেষ্টা মামলায় কুণাল ঘোষকে (Kunal Ghosh) দোষী সাব্যস্ত করল এমপি-এমএলএ আদালত। এদিন সেই মামলার রায় দান করেন বিচারক মনোজজ্যোতি ভট্টাচার্য। তাতে কুণালকে দোষী সাব্যস্ত করা হয়েছে।

তবে কুণালকে কোনও শাস্তি দেয়নি আদালত। বিচারক বলেছেন, কুণালের (Kunal Ghosh) সামাজিক সম্মানের কথা ভেবে তাঁকে কোনও শাস্তি দেওয়া হচ্ছে না। তিনি এও বলেছেন, আত্মহত্যার চেষ্টা করে কুণাল অনুচিত কাজ করেছিলেন জেলের ভিতর।

২০১৪ সালের নভেম্বর মাসে সারদা কাণ্ডে জেলবন্দি থাকাকালীন ওই ঘটনা ঘটিয়েছিলেন কুণাল। তখন তিনি রাজ্যসভায় তৃণমূল সাংসদ ছিলেন। সেই কারণে মাওলা দায়ের হয়েছিল এমপি-এমএলএ আদালতে। কুণালের বিরুদ্ধে হেস্টিংস থানা আত্মহত্যার চেষ্টা মামলা দায়ের করেছিল।

এদিন কুণাল ঘোষ বলেন, “বিচারক আমার কাউন্সেলিং করেছেন। তিনি আমার ওই সময়কার মানসিক অবস্থার কথা মেনে নিয়েও বলেছেন, আত্মহত্যা কখনও সমাধানের পথ নয়। লড়াই চালিয়ে যেতে হবে।”

হেস্টিংস থানা কুণালের বিরুদ্ধে যে এফআইআর করেছিল তাতে বলা হয়েছিল, কুণাল জেলের ভিতর ঘুমের বড়ি খেয়েছিলেন। তারপর তাঁকে অসুস্থ অবস্থায় এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

You might also like