Latest News

ত্রিপুরার ভোটের ফল টুইট কলকাতা পুলিশের! লালবাজার বলছে, হ্যাক

দ্য ওয়াল ব্যুরো: ত্রিপুরার পুর নির্বাচনের ফলাফল সংক্রান্ত একটি খবর রিটুইট করে প্রশ্নের মুখে পড়েছে কলকাতা পুলিশ। শাসক দলের সঙ্গে পুলিশের ঘনিষ্ঠতা কতটা গভীর, এই নিয়ে ফের উঠেছে অভিযোগ। কলকাতা পুলিশের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে রাজনীতির এই পোস্ট দেখে অনেকেই অবাক।

ঘটনাটা কী?

রবিবার সন্ধেয় কলকাতা পুলিশের ডিসি ইএসডি-র ভেরিফায়েড টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইট করা হয়। তাতে একটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের লিংক পোস্ট করা ছিল। ওই পোস্টের কমেন্ট বক্সেই সকলে প্রশ্ন তোলেন, কেন একজন পুলিশ আধিকারিকের টুইটার হ্যান্ডেল থেকে রাজনৈতিক পোস্ট করা হয়েছে।

ওই হ্যান্ডেলের মালিক অর্থাৎ ডিসি ইএসডি প্রিয়ব্রত রায় বলেন, “এরকম টুইট করার কথা নয় অফিসিয়ালি। মনে হচ্ছে অ্যাকাউন্ট  হ্যাক হয়েছে। আমরা তদন্ত করে দেখছি।”ত্রিপুরার পুরনির্বাচনে তৃণমূল অংশ নেওয়ার পর থেকেই সেদিকে বিশেষ নজর ছিল সকলের। যদিও বিজেপি বিপুল ভোটে জয়ী হয়েছে, তবু গতকালের নির্বাচনে একাধিক আসন পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে তৃণমূল।

প্রশ্ন উঠেছে, এই দ্বিতীয় স্থানে উঠে আসার ‘সাফল্য’ উদযাপন করার জন্যই কি টুইট করে ফেলেছে কলকাতা পুলিশ!

বিরোধীদের অভিযোগ, এই ঘটনায় সংবিধানকে অবমাননা করা হয়েছে। পুলিশের তৃণমূলীকরণ এ রাজ্যে আগেই হয়েছে, আজ তা প্রমাণ হয়ে গেল হাতেনাতে, এমনটাই দাবি তাঁদের।

You might also like