Latest News

ছাত্রনেতার রহস্যমৃত্যুতে ফুঁসছে যাদবপুর, আলিয়া বিশ্ববিদ্যালয়, মঙ্গলে মহাকারণ অভিযানের ডাক

দ্য ওয়াল ব্যুরো: ছাত্রনেতা আনিস খানের মৃত্যুতে বিক্ষোভে-আন্দোলনে তোলপাড় বাংলা। রাজপথে নেমে বিক্ষোভ দেখাচ্ছেন ছাত্রছাত্রীরা। কলকাতার রাজপথে মানববন্ধন করে প্রতিবাদ করেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। পার্ক সার্কাসে ব্যানার হাতে, মোমবাতি মিছিলে সামিল হন ছাত্রছাত্রীরা। আগামী মঙ্গলবার ২২ তারিখে দুপুর ১২টায় আনিস খুনের প্রতিবাদে মহাকরণ অভিযানের ডাক দিয়েছেন আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা।

আলিয়া বিশ্ববিদ্যালয়ের নিউটাউন ক্যাম্পাসের এমবিএ ছাত্র ছিলেন ২৮ বছরের আনিস খান। তাঁর মৃত্যুর ঘটনায় খুনের রহস্য প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় বইছে রাজ্যজুড়ে। আনিসের পরিবারের দাবি, পুলিশ ও সিভিক ভলান্টিয়ারের ছদ্মবেশে রাতে চারজন এসেছিল বাড়িতে। অভিযোগ, তারাই ছাদ থেকে ঠেলে ফেলে দেয় আনিসকে। ময়নাতদন্তের রিপোর্টেও খুনের তত্ত্বই সামনে আসছে। আনিসের বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করছে ফরেন্সিক টিম।

বিক্ষোভকারী পড়ুয়াদের দাবি, ছাত্রনেতার মৃত্যু স্বাভাবিক নয়। তাঁকে খুন করা হয়েছে বলেই সন্দেহ করছেন তাঁরা। এই খুনের পিছনে রাজনৈতিকর অভিসন্ধি আছে বলেও দাবি করা হচ্ছে। অভিযুক্তদের দ্রুত গ্রেফতারি ও সঠিক তদন্তপ্রক্রিয়ার দাবি করছেন বিক্ষোভকারী ছাত্রছাত্রীরা।

এদিন পার্ক সার্কাসে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয় বিক্ষোভকারী ছাত্রছাত্রীদের। বেশ কিছুক্ষণ রাস্তা অবরোধ করে রাখেন তাঁরা।  ছাত্র আন্দোলনে যথেষ্ট পরিচিত নাম আনিস। কেন্দ্র ও রাজ্য সরকারের বিরুদ্ধে বিভিন্ন গণআন্দোলনে শামিল হয়েছেন তিনি। এনআরসি বিরোধী আন্দোলনের অন্যতম সংগঠক। তাই তাঁর মৃত্যুতে কোনও ষড়যন্ত্র কা করেছে বলেই দাবি পড়ুয়াদের।

সূত্রের খবর, আলিয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এদিন বিক্ষোভকারী ছাত্রছাত্রীরা বৈঠক করেন। সেখানেই ঠিক হয় আগামী মঙ্গলবার দুপুর ১২ টা নাগাদ মহাকরণ অভিযান করবেন তাঁরা। মহাকরণে যেহেতু সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী রয়েছেন, সেই কারণেই তাঁরা মহাকরণ অভিযান করতে চলেছেন। সেখানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের উপস্থিত থাকার জন্য আবেদন জানানো হয়েছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকাসুখপাঠ

You might also like