Latest News

মেট্রোর সময় বাড়ল রাতে, দক্ষিণেশ্বর, কবি সুভাষ থেকে শেষ রেক কখন জেনে নিন

দ্য ওয়াল ব্যুরো: করোনার বিধিনিষেধ থাকলেও ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে কলকাতা। বৃহস্পতিবারই নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোভিড বিধি নিয়ে বেশ কিছু নির্দেশিকা জারি করেছেন। তাতে নাইট কার্ফু বা রাত্রিকালীন বিধিনিষেধের সময়সীমা আরও ঘণ্টা দুয়েক শিথিল করার কথা বলা হয়েছে। তারপরেই মেট্রো রেলের তরফে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, আগামী সোমবার থেকে আপ ও ডাউন মিলিয়ে রাত ৯টা অবধি চলবে মেট্রো। শেষ মেট্রো পাওয়া যাবে রাত ৯টাতেও।

সোমবার ১৬ তারিখ থেকে ১২টি অতিরিক্ত মেট্রো চলবে। এখনই আপ ও ডাউন মিলিয়ে মোট ২২৮টি মেট্রো চলে। সোমবার থেকে তা বেড়ে হবে ২৪০টি। আপে ১২০টি ও ডাউনে ১২০টি ট্রেন চলবে। পাশাপাশি, নিত্যযাত্রীদের সুবিধার জন্য দুটি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান সাত মিনিট থেকে কমিয়ে পাঁচ মিনিট করা হয়েছে।

জানুন পরিবর্তিত সময়সীমা

সোমবার থেকে শুক্রবার সকাল সাড়ে ৭টা থেকে চালু হবে মেট্রো পরিষেবা। কবি সুভাষ ও দক্ষিণেশ্বরের মধ্যে মোট ১৬১টি ট্রেন চলবে, আপে ৮০টি ও ডাউনে ৮১টি। তবে সময়সীমায় বদল হচ্ছে সোমবার থেকেই। শেষ মেট্রো ছাড়বে রাত ৯টায়।

দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ রাত ৮টা ৪৮ মিনিটে মেট্রো ছাড়বে, দমদম থেকে কবি সুভাষ ও কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর অবধি শেষ মেট্রো ছাড়বে রাত ৯টায়।

শনিবার মোট ১০৪টি মেট্রো চলবে। তবে জরুরি পরিষেবার যাত্রীদের জন্যই ছাড় থাকবে। সখাল ৮টা থেকে বেলা সাড়ে ১১টা এবং দুপুর সাড়ে ৩টে থেকে সন্ধে ৭টা ১৫ অবধি মেট্রো চলবে।

You might also like