Latest News

অনলাইন সম্মেলনে অশ্লীল ছবি! পুলিশের দ্বারস্থ স্কুল কর্তৃপক্ষ

দ্য ওয়াল ব্যুরো: হ্যাকারদের কবলে এবার কলকাতার এক স্কুলের অনলাইন সম্মেলন। শুধু তাই নয়, সম্মেলন চলাকালীন অশ্লীলন ছবি পাঠানোর অভিযোগও উঠেছে। কলকাতার শ্রী শিক্ষায়তন বিজনেস স্কুলের পক্ষ থেকে ঘটনার অভিযোগ দায়ের করা হয়েছে থানায়।

পুলিশ সূত্রে খবর, কলকাতার শ্রী শিক্ষায়তনের একটি ওয়েবিনারে ১৮০ জন অংশগ্রহণ করেছিল। সেই সম্মেলনই পড়ে যায় হ্যাকারদের কবলে। এখানে বিভিন্ন স্কুলের শিক্ষক থেকে পড়ুয়া অনেকেই ছিলেন। সেই মঞ্চেই লক্ষ্য করা যায় একটি অজ্ঞাতের উপস্থিতি। সেখান থেকেই বিভিন্ন আপত্তিকর ছবি আসে সম্মেলন চলাকালীন।

স্কুল কর্তৃপক্ষ পুরো বিষয়টি জানিয়ে শেক্সপিয়ার সরণি থানায় এফআইআর দায়ের করে। স্কুল কর্তৃপক্ষের তরফে বলা হয়, এর আগেও মহামারির সময় আমরা এমন কিছু অনলাইন সম্মেলনের আয়োজন করেছিলাম। কিন্তু এর আগে এমন সমস্যায় পড়তে হয়নি কখনও।

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ওই সম্মেলনে উপস্থিত সমস্ত সদস্যের আইডেন্টিটি শনাক্ত করা চলছে। সূত্রের খবর, যেহেতু এই ওয়েবিনার খুব বৃহৎ আকারে ছড়িয়েছিল, তাই সেখান থেকেই সেটি কোনও ভুল সোর্সের হাতে পড়ে গেছে। সেই ব্যাপারটিই খুঁজে বের করার চেষ্টা চলছে।

খুব তাড়াতাড়ি অপরাধীকে খুঁজে বের করা হবে বলে জানায় পুলিশ। এই ঘটনা নতুন নয়। মহামারির পর থেকেই বেড়েছে অনলাইনে ক্লাস বা সম্মেলনের প্রবণতা। সেই প্রবণতাকেই কাজে লাগাচ্ছে হ্যাকাররা। অনলাইন প্রতারণার ঘটনাও বাড়ছে দিনে দিনে।

You might also like