Latest News

গলা এফোঁড়-ওফোঁড় করে দিয়েছে ত্রিশূল! অভাবনীয় অস্ত্রোপচার এনআরএস-এ, দেখুন শিউরে ওঠা ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: ত্রিশূলের ধারালো ফলা এফোঁড় ওফোঁড় করে দিয়েছে গলা। গোটা ত্রিশূলটাই বিঁধে গেছে গলায়। এমন ভয়ঙ্কর অবস্থা নিয়ে নীলরতন সরকার মেডিক্যাল কলেজে (এনআরএস)(NRS Surgery) ছুটে এসেছিলেন যুবক। রাত তখন ৩টে। যুবককে অন্য কোথাও ‘রেফার’ করেননি ডাক্তারবাবুরা। এমন সাঙ্ঘাতিক অবস্থা থেকে তাঁকে বাঁচাতে ঝাঁপিয়ে পড়েন হাসপাতালের অভিজ্ঞ ডাক্তারবাবুরা। নিপুণ দক্ষতায় তাঁরা বের করে আনেন সেই ত্রিশূল। প্রাণ বাঁচে যুবকের।

Image - গলা এফোঁড়-ওফোঁড় করে দিয়েছে ত্রিশূল! অভাবনীয় অস্ত্রোপচার এনআরএস-এ, দেখুন শিউরে ওঠা ভিডিও

ভোররাতে এনআরএসের জরুরি বিভাগে আসেন এক ব্যক্তি। গলা থেকে রক্ত ঝরছে। জামাকাপড় ভিজে যাচ্ছে রক্তে। ব্যক্তির গলায় বিঁধে রয়েছে একটি ত্রিশূল। এমন অবস্থায় দেখেই ছুটে আসেন ডাক্তারবাবুরা। যুবককে পাঠানো হয় হাসপাতালেন ইএনটি বিভাগে। ডা. সুতীর্থ সাহার নেতৃত্বে তৈরি হয় মেডিক্যাল টিম (NRS Surgery)। ইএনটি বিভাগের অধ্যাপক ডা. প্রণবাশিস বন্দ্যোপাধ্যায়, ডা. অর্পিতা ও অ্যানেস্থেশিস্ট ডা. মধুরিমা ছিলেন ওই টিমে।

দেখুন ভিডিও

ত্রিশূল বেঁধা অবস্থাতেও কথা বলছিলেন যুবক

Image - গলা এফোঁড়-ওফোঁড় করে দিয়েছে ত্রিশূল! অভাবনীয় অস্ত্রোপচার এনআরএস-এ, দেখুন শিউরে ওঠা ভিডিও

ভোররাতেই অস্ত্রোপচার হয় যুবকের। জটিল অস্ত্রোপচারে ত্রিশূল বের করেন ডাক্তারবাবুরা। যুবকের অবস্থা আপাতত স্থিতিশীল বলে জানা গেছে। গলার ক্ষতের দাগ অনেকটাই সারাতে পেরেছেন ডাক্তারবাবুরা। তবে যুবককে এখনও আইসিইউ-তে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

You might also like