Latest News

করোনা দিন দিন বাড়ছে, কলকাতা মেডিক্যালের চার পড়ুয়া ভর্তি বেলেঘাটা আইডিতে

দ্য ওয়াল ব্যুরো: রাজ্যে ফের থাবা বসিয়েছে করোনা (Corona)। কলকাতায় সংক্রমণের গ্রাফও বাড়ছে। কলকাতা মেডিক্যাল কলেজের হস্টেলে আবারও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। জানা গেছে, সংক্রমণ নিয়ে চার পড়ুয়াকে ভর্তি করা হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে। করোনার উপসর্গ রয়েছে অনেকেরই।

দ্বিতীয় ও তৃতীয় ঢেউয়ের ভয়াবহতা কাটার পর থেকেই ধীরে ধীরে ছন্দে ফিরছিল তিলোত্তমা। সংক্রমণও কমে গিয়েছিল অনেকটাই। করোনা বিধি শিথিল হওয়ার পরে রাস্তাঘাটে, গণপরিবহণে মাস্ক ছাড়াই ঘুরতে দেখা যাচ্ছিল মানুষজনকে। সে কারণেই সংক্রমণ ফের একবার মাথাচাড়া দিয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এর আগে চিকিৎসক-নার্স ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে ভয়ঙ্কর করোনা ছড়িয়েছিল। বিশেষ করে দ্বিতীয় ঢেউয়ের সময় চিকিৎসা পরিষেবা প্রায় ভেঙে পড়েছিল। এখন নতুন করে করোনা ছড়ানোয় উদ্বেগ বেড়েছে। এদিকে শোনা যাচ্ছে, করোনার চতুর্থ ঢেউ আসতে পারে বলে সম্ভাবনার কথা জানিয়েছেন আইআইটির গবেষকেরা।

কলকাতা, উত্তর ২৪ পরগনায় করোনা কার্ভ বেশি। সংক্রমণ বাড়ছে বাঁকুড়া, কালিম্পং, মুর্শিদাবাদ এবং পুরুলিয়াতেও। করোনায় মৃতের সংখ্যাও ভাবাচ্ছে। শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ জনের।

‘মর্মান্তিক ভুল’, গর্ভপাত নিয়ে সুপ্রিম কোর্টের রায়ে ১৫০ বছর পিছিয়ে গেল দেশ: বাইডেন

কলকাতার বেশ কিছু বেসরকারি হাসপাতালের করোনা (Corona) পরীক্ষার পরিসংখ্যানেও সংক্রমণ বাড়ার ছবিই উঠে আসছে। আগের মতো অত ভয়ঙ্কর না হলেও হাসপাতালে ভর্তিও হতে হচ্ছে অনেককেই। মে বা জুন মাসের প্রথম দিকে করোনা আক্রান্তের সংখ্যা যেমন কম ছিল, তেমনই হাসপাতালে ভর্তিও হচ্ছিলেন কম রোগী। এখন আবার তা বাড়ছে। সেই সঙ্গে রাজ্যে করোনা পরীক্ষার হারও বাড়ছে।

You might also like