Latest News

Kolkata Weather: কলকাতায় ধুলোর ঝড়! সঙ্গে তুমুল বৃষ্টি, হঠাৎ হাওয়া বদলে উত্তাল শহর

দ্য ওয়াল ব্যুরো: শনিবার বিকেলে তুমুল বৃষ্টি নামল কলকাতায় (Kolkata Weather)। সঙ্গে ধুলোর ঝড়ে হঠাৎ উত্তাল শহর। গত কয়েক দিনের ভ্যাপসা গরমে স্বস্তি এনে দিল এই ঝড়বৃষ্টি।

kolkata weather

এদিন সকাল থেকেই আকাশ মেঘলা ছিল। আলিপুর আবহাওয়া দফতর জানিয়ে দিয়েছিল বিকেলের দিকে বৃষ্টি হতে পারে। সঙ্গে ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়ার পূর্বাভাসও দিয়েছিল হাওয়া অফিস। বিকেল সাড়ে চারটে নাগাদ দেখা গেল আকাশ কালো করে এসেছে (Kolkata Weather)। বাজ পড়ছে ঘন ঘন। তারপরই ধুলোয় ঢেকে যায় চারদিক, হুড়মুড়িয়ে নামে বৃষ্টি।

kolkata weather

এদিনের ঝড়বৃষ্টিতে হাওয়ার দাপট ছিল চোখে পড়ার মতো (Kolkata Weather)। শোঁ শোঁ শব্দে যেন কান পাতাই দায়! আচমকা এই কালবৈশাখীতে ব্যস্ত কলকাতা কিছুটা হলেও থতমত খেয়েছে বলা বাহুল্য। তবে একইসঙ্গে হাওয়া বদলকে স্বাগত জানাচ্ছেন শহরবাসী। এই বৃষ্টিতে ভ্যাপসা গরমের হাত থেকে কিছুটা হলেও রেহাই মিলবে বলে মনে করা হচ্ছে।

kolkata weather

বঙ্গোপসাগরে ইতিমধ্যে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ুর আনাগোনা শুরু হয়ে গেছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এবছর বর্ষা সময়ের আগেই ঢুকে পড়বে বাংলাতেও। প্রাক-বর্ষার এই বৃষ্টি শনিবারের বিকেলকে আরও জমিয়ে দিল।

শনিবার বিকেলে আলিপুর আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে এই মুহূর্তে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু বঙ্গোপসাগরের উপরেই অবস্থান করছে। এখনও রাজ্যে এসে ঢুকতে পারেনি। তাই দক্ষিণবঙ্গে আপাতত গরম কমছে না। আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকছে। তবে বিক্ষিপ্তভাবে বিভিন্ন এলাকায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হবে। ঝোড়ো হাওয়াও বইবে। তবে উত্তরবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা প্রবল। বিশেষ করে জলপাইগুড়ি, কোচবিহার আর দার্জিলিংয়ে আগামী কয়েকদিন ভারী বৃষ্টি হতে পারে বলে খবর।

আরও পড়ুন: ক্যাম্পাসে পরীক্ষা নেওয়ার দাবি জানিয়ে ব্রাত্যকে চিঠি শিক্ষকদের

You might also like