Latest News

‘বন্দুকবাজ’ সিআইএসএফ জওয়ান কোথায়? হন্যে হয়ে খুঁজছে পুলিশ, ত্রস্ত পার্কস্ট্রিট

দ্য ওয়াল ব্যুরো: শনিবার সন্ধ্যায় গুলিবৃষ্টি হয়েছে পার্কস্ট্রিট লাগোয়া কিড স্ট্রিটে (Kolkata Shootout)। সাড়ে ছ’টা নাগাদ জাদুঘরের পাশে সিআইএসএফের (CISF) ব্যারাকে এক জওয়ান তার সার্ভিস রাইফেল থেকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে বলে খবর। দুজন জওয়ান গুলিবিদ্ধ হন এবং তাঁদের মধ্যে একজনের মৃত্যু হয়। এই যখন পরিস্থিতি তখন যে জওয়ান গুলি চালিয়েছে সেই বন্দুকবাজকে রাত পৌনে আটটা পর্যন্ত খুঁজে পাওয়া যায়নি। এই প্রতিবেদন যখন লেখা হচ্ছে তখনও লালবাজারের কর্তাদের কাছে স্পষ্ট নয়, রাইফেল নিয়ে ওই সিআইএসএফ জওয়ান কোথায় রয়েছে। সে কি পালিয়ে গেছে? নাকি ব্যারাকের ভিতরেই ঘাপটি মেরে রয়েছে?

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। তার নেতৃত্বেই ওই জওয়ানকে খুঁজে বের করার অপারেশনে নেমেছেন লালবাজারের দুঁদে অফিসাররা।

শনিবারের সন্ধ্যা মানে পার্ক স্ট্রিট জমজমাট থাকে। বহু মানুষ সেখানে উইকএন্ড সেলিব্রেট করতে যান। ফলে আরও বড় কোনও ঘটনা ঘটলেও অবাক হওয়ার মতো কিছু ছিল না।

ওই বন্দুকবাজ সিআইএসএফ জওয়ানকে খুঁজতে বুলেটপ্রুফ জ্যাকেট গায়ে চিরুনি তল্লাশি চালাচ্ছে লালবাজার। এখন লালবাজারের অফিসারদের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল, তাকে খুঁজে বের করা। অকুস্থলে যাওয়াটাও বড় চ্যালেঞ্জ। কারণ কেউ জানে না ওই জওয়ান কী অবস্থায় রয়েছে।

এই ঘটনার কথা চাউর হতেই ওই জায়গায় ভিড় জমিয়েছেন অনেকে। পুলিশ মাইক হাতে ঘোষণা করছে, ব্যারিকেডের কাছাকাছি কাউকে না আসতে। সাধারণ মানুষকে ওই জায়গা থেকে সরে যাওয়ার অনুরোধ করা হচ্ছে।

ওই এলাকাটিকে প্রাথমিকভাবে অন্ধকার করে দেওয়া হয়েছে পুলিশের তরফে। বড় টর্চ নিয়ে ওই জওয়ানকে খুঁজছে লালবাজার। মনে করা হচ্ছে, বন্দুক হাতেই কোথাও লুকিয়ে রয়েছে সে।

সাম্প্রতিক সময়ে এত বড় ঘটনা কলকাতা শহরে ঘটেনি বলেই মত অনেকের। কয়েক মাস আগে পার্কসার্কাসে কলকাতা পুলিশের এক কনস্টেবল একজনকে গুলি করে মেরে ফেলার পর আত্মঘাতী হয়েছিলেন। কিন্তু এদিনের ঘটনা অনেক অনেক বড়। যতক্ষণ না ওই জওয়ানকে খুঁজে পাওয়া যাচ্ছে ততক্ষণ আতঙ্ক কাটছে না!

আরও পড়ুন: মধুচক্রের ফাঁদে পা! অশ্লীল ভিডিও ভাইরালের ভয়ে আত্মঘাতী জলপাইগুড়ির যুবক

You might also like