Latest News

স্বাধীনতা দিবসে বিশেষ নিরাপত্তা শহরে

দ্য ওয়াল ব্যুরো: স্বাধীনতা দিবসের (Independence Day) দিনে কড়া নজরদারি ও নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হচ্ছে কলকাতা। বিশেষ নিরাপত্তা রয়েছে রেড রোডে (Red Road Kolkata)। লালবাজার সূত্রে খবর, রেড রোডের বিভিন্ন জায়গাকে মূলত ১৪টি জোনে ভাগ করা হয়েছে। প্রতিটি জোনের দায়িত্বে থাকবেন ডেপুটি কমিশনার পদমর্যাদার অফিসার।

সোমবার ভোর থেকেই দেড় হাজারেরও বেশি সংখ্যক পুলিশকর্মী রেড রোডের নিরাপত্তায় মোতায়েন থাকবেন। নজরদারির জন্য ৬টি ওয়াট টাওয়ার তৈরি করা হয়েছে রেড রোড সংলগ্ন এলাকায়। থাকবে কলকাতা পুলিশের (Kolkata Police) স্পেশ্যাল কমান্ড বাহিনী। সেইসঙ্গে ৩টি ক্যুইক রেসপন্স টিমের গাড়ি প্রস্তুত থাকবে। থাকছে হেভি রেডিয়ো ফ্লাইং স্কোয়াডের ব্যবস্থা।

পুলিশ জানিয়েছে, নিরাপত্তা জোরদার করতে রেড রোড সংলগ্ন এলাকায় ঘোড়সওয়ার পুলিশ মোতায়েন করা হবে। সতর্ক থাকবে বম্ব ডিসপোজ়াল ইউনিটও।

Image - স্বাধীনতা দিবসে বিশেষ নিরাপত্তা শহরে

ধর্মতলা চত্বরে পুলিশের একাধিক টহলদারি ভ্যান থাকবে। শহরের বিভিন্ন জায়গায় পুলিশ পিকেট এবং ২৩টি নাকা চেকিং পয়েন্ট তৈরি করা হয়েছে। সন্দেহজনক কিছু বুঝলেই তৎক্ষণাৎ তল্লাশি করার নির্দেশ রয়েছে।

আজ, রবিবার রাত থেকেই বিশেষ নজরদারি শুরু হবে শহরের একাধিক অংশে। বিভিন্ন বাজার, মেট্রো স্টেশন, অফিস, ধর্মীয় স্থান-সহ একাধিক জায়গায় নজরদারি চলবে।

১৫ অগস্টের আগে জোর চাঞ্চল্য হুগলির চুঁচুড়ায়! উদ্ধার বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র-বিস্ফোরক

You might also like