Latest News

বেহালায় বস্তির কচিকাঁচাদের ক্লাস নেবেন ট্রাফিক সার্জেন্টরা, বড় উদ্যোগ কলকাতা পুলিশের

দ্য ওয়াল ব্যুরো: কোভিড পর্বের একেবারে গোড়া থেকে তালা ঝুলেছে স্কুল কলেজের দরজায়। প্রায় দেড় বছর ধরে পড়াশোনায় অনলাইনই ভরসা। কিন্তু কোভিড এসে লেখাপড়াকে যেভাবে প্রযুক্তিনির্ভর করে দিয়েছে তাতে ফাঁপড়ে পড়েছে অনেকেই। কারণ অনলাইনে ক্লাস করার সুযোগ সুবিধা অনেকেরই নেই। সমাজের পিছিয়ে পড়া সেইসব পড়ুয়াদের ক্লাস নিতে এবার এগিয়ে এল কলকাতা ট্রাফিক পুলিশ।

মাঝেরহাটের মধু বস্তির শিশুদের পড়ানোর উদ্যোগ নিয়েছেন সাউথ-ওয়েস্ট ট্রাফিক গার্ডের সার্জেন্টরা। কলকাতা পুলিশের ফেসবুক পেজ থেকে এই খবর শেয়ারও করা হয়েছে। বলা হয়েছে, মাঝেরহাটের মধু বস্তির শিশুদের দিন কাটে দারুণ অর্থকষ্টের মধ্যে। গত দেড় বছরে তাঁদের পড়াশোনা সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছে। তাই এই মহৎ উদ্যোগ নিচ্ছেন ট্রাফিক পুলিশরা।

ওসি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নেতৃতবে শিশুদের পড়ানোর এই উদ্যোগ নেওয়া হয়েছে। যতদিন না স্কুল খুলছে, ততদিন রোজ সন্ধেবেলা ২ ঘণ্টা ধরে চলবে ট্রাফিক সার্জেন্টদের এই টিউশন ক্লাস। সমস্ত ব্যবস্থা করবে কলকাতা পুলিশ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছুদিন আগেই জানিয়েছিলেন, পুজোর আগে স্কুল খোলার কোনও ভাবনা রাজ্য সরকারের নেই। পুজোর পর একদিন অন্তর স্কুল খোলা হতে পারে।

তার আগে কলকাতা পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সকলেই।

You might also like