Latest News

স্কুলবাস ছেড়ে যাওয়ায় রাস্তায় দাঁড়িয়ে কাঁদছিল পড়ুয়া, মায়ের কোলে ফিরিয়ে দিল কলকাতা পুলিশ

দ্য ওয়াল ব্যুরো: গত মঙ্গলবারই এক কলেজ পড়ুয়ার হারানো ব্যাগ ফিরিয়ে দিয়েছিলেন কলকাতা ট্রাফিক পুলিশের (Kolkata Police) ওসি সৌভিক চক্রবর্তী। শহরবাসীর বিপদে আপদে এগিয়ে এসে পাশে দাঁড়ানোর একাধিক নজির এর আগেও তাঁর আছে। এবার পঞ্চম শ্রেণির এক পড়ুয়াকে (lost boy) মায়ের (family) কোলে ফিরিয়ে দিলেন তিনি। শুক্রবার এই ঘটনাটি ঘটেছে হাওড়া ব্রিজের নীচে ফুল বাজারের কাছে।

জানা গেছে, এদিন দুপুরে স্ট্র্যান্ড রোডের উপর স্কুল ইউনিফর্ম পরে একটি বাচ্চা ছেলে একা একাই দাঁড়িয়ে কাঁদছিল। এদিক ওদিক ঘোরাঘুরি করছিল। এমন সময় একজন অজ্ঞাত ব্যক্তি তাকে বাড়িতে ফিরিয়ে নেওয়ার প্রতিশ্রুতি দেয়। তা দেখে শিশুটি আরও জোরে কাঁদতে শুরু করে। এরপরই লোকটি ভয় পেয়ে পালিয়ে যায়।

তখনই বাচ্চাটিকে দেখতে পেয়ে এগিয়ে আসন হাওড়া সেতুর ট্রাফিক গার্ড সৌভিক চক্রবর্তী। তাকে জিজ্ঞাসা করে ওসি জানতে পারেন, সে বিবাদী বাগ এলাকার শ্রী জৈন বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির পড়ুয়া। বাড়ি হাওড়ার সালকিয়ার শ্রীমণি বাগান লেনে থাকে। বাড়ি থেকে স্কুলে যাতায়াতের জন্য স্কুল বাস ব্যবহার করে সে। আজ যখন ক্লাস শেষ করে স্কুল থেকে বেরিয়ে আসে তখন দেখে, তাকে না নিয়েই চলে গেছে ওই বাসটি।

গোটা বিষয়টি শোনার পর ওসি ছেলেটিকে বিস্কুট ও জল খাইয়ে খানিক শান্ত করেন। এরপর তার থেকে বাড়ির ঠিকানা-যোগাযোগের নম্বর জেনে সালকিয়া থেকে বাবা-মাকে ডেকে পাঠায়। এরপর সবার সঠিক পরিচয় যাচাইয়ের পর শিশুটিকে মায়ের কোলে ফিরিয়ে দেন সেই ট্রাফিক গার্ড। হারানো ছেলেকে নিরাপদে ও সুস্থভাবে ফিরে পেয়ে হাঁফ ছেড়ে বাঁচেন তাঁরা। এরপর আপ্লুত বাবা-মা ধন্যবাদ জানিয়েছেন ওসি সৌভিক চক্রবর্তীকে।

লালবাজারে ১১ হাজার ফাইন দিলেন শুভেন্দু, বেরিয়ে দেখালেন ভিডিও! কী ছিল তাতে

You might also like