Latest News

কুকুরের চিৎকারে লেজ গুটিয়ে পালাল বাঘ! কলকাতা পুলিশের ভিডিওয় লুকিয়ে সচেতনতা, দেখুন

দ্য ওয়াল ব্যুরো: রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা এক কুকুরের ওপর পাশের জঙ্গল থেকে লাফিয়ে পড়ছে এক নেকড়ে বাঘ। কিন্তু, কুকুরটি ভয় না পেয়ে সমান তালে চিৎকার করতে থাকে। সেই চিৎকারে বাধ্য হয়েই পিছু হটতে হয়েছে নেকড়ে বাঘটিকে।

শুক্রবার প্রকাশিত এই ভিডিওর মাধ্যমে কলকাতা পুলিশ বার্তা দিয়েছে যে, প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক না কেন, আপনার যদি আওয়াজে জোর থাকে তাহলে আপনি সেই প্রতিপক্ষের কবল থেকে বাঁচতে পারবেন। এখানে আওয়াজ বলতে এখানে আপনার পাসওয়ার্ডকে ধরা হচ্ছে। তাই পাসওয়ার্ড যেন শক্তিশালী হয়, যা প্রতারকরা হ্যাক করতে না পারে।

দেখুন সেই ভিডিও-

অনলাইন প্রতারকদের কাছে সবচেয়ে বড় হাতিয়ার ব্যবহারকারীদের পাসওয়ার্ড। সেই পাসওয়ার্ড কোনভাবে প্রতারকদের হাতে পৌঁছালেই প্রতারণার শিকার হচ্ছেন ব্যবহারকারীরা। তাই পাসওয়ার্ড দিন ভেবেচিন্তে!

অনলাইন প্রতারণা থেকে বাঁচতে বারবার সতর্ক করছে কলকাতা পুলিশ। আর এই সতর্ক বার্তা মানুষের কাছে পৌঁছে দিতে আশ্রয় নিচ্ছে সোশ্যাল মিডিয়ার। কখনও মজার চলে, কখনও মিম বানিয়ে, কখনও আবার ছোট ভিডিও প্রকাশ করে। এবার পাসওয়ার্ড নিয়ে সাধারণ মানুষকে সতর্ক করতে কলকাতা পুলিশ আশ্রয় নিল একটি ছোট ভিডিওর।

তাঁদের সহজ কথা, পাসওয়ার্ড তৈরি করুন ভেবেচিন্তে। পাসওয়ার্ডে নিজের নাম, বাড়ির লোকের নাম, নিজের জন্মদিন ইত্যাদি দেবেন না। অক্ষর, সংখ্যা, এবং বিশেষ চিহ্ন মিলিয়ে মিশিয়ে পাসওয়ার্ড তৈরি করুন। যত জটিল হবে, ততই আপনার পাসওয়ার্ড হ্যাক করা কঠিন হবে।

You might also like