Latest News

কোভিড টেস্ট করাতে এবার ‘দুয়ারে পুরসভা’, বাড়ি বাড়ি গিয়ে বিনামূল্যে হবে নমুনা সংগ্রহ

দ্য ওয়াল ব্যুরো: ভোটের আগেই দুয়ারে সরকার প্রকল্প এনে তাক লাগিয়ে দিয়েছিল রাজ্য সরকার। প্রচারেও মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বলেছেন এবার থেকে মানুষের পাশে দাঁড়াতে দুয়ারে দুয়ারে পরিষেবা পৌঁছে দেবে তাঁর সরকার। বিধানসভায় জিতে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয় বারের জন্য সরকার গড়েছে তৃণমূল। আর করোনা পরিস্থিতিতে মমতা সরকারের হাতিয়ার সেই দুয়ারে প্রকল্পই।

এবার বাড়িতে গিয়ে কোভিড টেস্ট করার প্রক্রিয়া চালু করল কলকাতা পুরসভা। বিশেষ এক নম্বরে ফোন করে প্রয়োজনের কথা জানালে বাড়িতে গিয়েই করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হবে। কলকাতা পুরসভার কর্মচারীরা এই কাজ করবেন। সম্পূর্ণ বিনামূল্যেই এবার থেকে এই পরিষেবা পাওয়া যাবে।

বিশেষ এই প্রক্রিয়ার নাম দেওয়া হয়েছে ‘দুয়ারে পুলসভা’। অমিতাভ চক্রবর্তী নামের এক ব্যক্তিকে ফোন করে কোভিড টেস্টের জন্য আবেদন জানাতে হবে। তাঁর নম্বরটি হল ৯৮৩১০৩৬৫৭২। এই নম্বরটিতে ফোন করলেই এবার থেকে দুয়ারে হাজির হয়ে যাবে পুরসভা। বিনামূল্যে হবে কোভিড টেস্ট। নির্দিষ্ট সময় পর তার ফল জানা যাবে।

করোনা আবহে পরীক্ষার উপরেই বিশেষ ভাবে জোর দিয়েছেন বিশেষজ্ঞরা। কিন্তু এক্ষেত্রে অনেকেই একটি ভয় পাচ্ছেন, বিভিন্ন সেন্টারে কোভিড টেস্ট করাতে গেলেই সেখান থেকে আরও বেশি সংক্রমণ ছড়াবে। ফলে বাড়ি বসেই কোভিড টেস্টের পরিষেবা চাইছেন প্রায় সকলে। এবার সেই ব্যবস্থাই করছে কলকাতা পুরসভা।

এদিন সকালেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন, বাংলার বিভিন্ন জেলায় কোভিড পরীক্ষা কম হচ্ছে। সেখানে তাই কোভিড পজিটিভিটি রেটও বেশি। অবিলম্বে এই সমস্যা মেটাতে বলা হয়েছে রাজ্য সরকারকে।

You might also like