Latest News

কলকাতা পুরসভায় উদ্বৃত্ত কর্মীদের বদলি

দ্য ওয়াল ব্যুরো: কলকাতা পুরসভা (Kolkata Municipality) এক বিভাগের উদ্বৃত্ত কর্মচারীদের অন্য বিভাগে বদলি করা শুরু করেছে। এই প্রক্রিয়ায় বড় ধরনের বদলির মুখে পড়েছেন পুরসভার লাইসেন্স বিভাগের কর্মীরা।

সম্প্রতি তিনটি নির্দেশিকা জারি করে বিভিন্ন বিভাগের মোট ১১০ জনকে বদলি করা হয়েছে। এর মধ্যে একটি তালিকায় দেখা যাচ্ছে বদলি হওয়া ৭৬ জনের মধ্যে ৩৭ জনই লাইসেন্স বিভাগে কর্মরত ছিলেন (Kolkata Municipality)। বদলির দ্বিতীয় নির্দেশিকায় দেখা যাচ্ছে ৩১ জনের মধ্যে লাইসেন্স বিভাগের আছেন ২৮ জন। গ্রেড-টু পদমর্যাদার বদলি হওয়া তিন জন অফিসারের সকলেও লাইসেন্স বিভাগের। লাইসেন্স বিভাগের বদলি হওয়া বাকিরা সাব ইন্সপেক্টর।

আরও পড়ুন: স্মাগলার থেকে পাঁচবারের মুখ্যমন্ত্রী, জেলে ৮৬ বছরে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, বিচিত্র জীবন সফর চৌতালার

পুরসভা সূত্রে বলা হয়েছে (Kolkata Municipality), অনেক বিভাগেই বিপুল সংখ্যক পদ শূন্য। আর্থিক কারণে পুরসভার পক্ষে লোক নিয়োগ করা সম্ভব হচ্ছে না। কিন্তু বাস্তব হল, বহু বিভাগে আবার উদ্বৃত্ত লোক রয়েছে। তারই একটি লাইসেন্স বিভাগ। ওই বিভাগের বেশিরভাগ কাজই অনলাইনে হচ্ছে। নতুন লাইসেন্স ইস্যু করা, পুরনো লাইসেন্সের রিনিউয়াল, সবই হচ্ছে অনলাইনে। মেয়র ফিরহাদ হাকিমের বক্তব্য, অনলাইন পরিষেবা চালু হওয়ায় লাইসেন্স বিভাগে এখন অনেক কর্মচারীর কাজ নেই। সেই কারণেই তাদের অনকেকে অনলাইন পরিষেবা প্রদানকারী বিভাগে বদলি করা হয়েছে।

You might also like