Latest News

পুজোর মুখেও বেহাল শহর ও শহরতলির একাধিক রাস্তা

দ্য ওয়াল ব্যুরো:‌ ২০ সেপ্টেম্বরের মধ্যেই কলকাতার সব রাস্তা মেরামত করার নির্দেশ দিয়েছে পুরসভা (Kolkata Municipal Corporation)। মেয়র ফিরহাদ হাকিম ওই সময় বেঁধে দিয়েছেন। তিনি জানিয়েছেন, নিজে রাস্তা মেরমত কেমন হল, তা ঘুরে দেখবেন। অভিযোগ, তা সত্ত্বেও কাজ এগোচ্ছে ঢিমেতালে। যেকারণে পুজোর মুখে শহরের বহু রাস্তার একাধিক অংশে এখনও গর্ত ও খানাখন্দ রয়েছে। যেগুলি জরুরী ভিত্তিতে সারানো প্রয়োজন বলে মনে করছেন শহরবাসী।

কলকাতা পুরসভার (Kolkata Municipal Corporation) পাশাপাশি রাস্তার খারাপ অবস্থা দমদম পৌরসভা ও কেএমডিএ–র তত্ত্বাবধানে থাকা কিছু রাস্তাও। অবস্থা খারাপ যশোর রোড ও পাতিপুকুর রেল সেতুর নীচের অংশ। রাস্তার পিচ উঠে গেছে বহুদিন। কসবার বিজন সেতুতে একটি গর্তেরও মেরামতের প্রয়োজন। এখনও ইটের টুকরো দিয়ে ওই অংশ ভরাট করে রাখা হয়েছে। ফলে যান চলাচলে ব্যাপক সমস্যা হচ্ছে। পুরসভা সূত্রে জানা গেছে, জলের পাইপের জন্য ওই জায়গা খোঁড়া হয়েছিল। কিন্তু মেরামত হয়নি। শুধু ইটের টুকরো দিয়ে ভরাট করে রাখা হয়েছে।

ইতিমধ্যেই যে রাস্তাগুলি মেরামত করা হয়েছে, সেগুলি হল— শ্যামাপ্রসাদ মুখার্জি রোড,সাউদার্ন অ্যাভিনিউ, ভিআইপি বাজার এবং মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যারির সামনের অংশ। পুরসভা, পিউব্লিউডি ও কেএমডিএ আধিকারিকরা জানাচ্ছেন, জোরকদমে কাজ চলছে। পুজোর আগেই সব রাস্তা মেরামত করে ফেলা হবে।

টালিগঞ্জের পার্ক সার্কাস সংযোগকারী, ইএম বাইপাস, রুবি রোটারি, ডায়মন্ড হারবার রোড, মুকুন্দপুর এবং এনএসসি বোস রোডের গর্ত মেরামতের কাজ শুরু হয়েছে।

অভিষেকের শ্যালিকাকে ইডির জেরা, মেনকার মামলা উঠল হাইকোর্টে

You might also like