Latest News

সিভিল সার্ভিস পরীক্ষার দিন চলবে অতিরিক্ত মেট্রো! কখন থেকে শুরু পরিষেবা? জানুন বিস্তারিত

দ্য ওয়াল ব্যুরো: রবিবার এমনিতেই মেট্রো সংখ্যায় কম থাকে। সকাল ১০টা থেকে শুরু হয় পরিষেবা। তবে আগামী ১৯ জুন সেই সূচিতে পরিবর্তন আসছে। ওই দিন সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা রয়েছে তাই নির্ধারিত সময়ের আগেই চালু হবে মেট্রো। এদিন বিজ্ঞপ্তি দিয়ে সেই কথা জানিয়ে দিল কলকাতা মেট্রো (Kolkata Metro) রেল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, আগামী ১৯ জুন পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের (WBCS) প্রিলিমিনারি পরীক্ষা রয়েছে। সাধারণত ছুটির দিন ৯ সকাল নয়টা থেকে শুরু হয় মেট্রো পরিষেবা। তবে, পরীক্ষার জন্য তা আধঘণ্টা এগিয়ে আনা হয়েছে। সকাল ৮:৩০ টা থেকে কবি সুভাষ ও দক্ষিণেশ্বর দুই প্রান্ত থেকেই ছাড়বে প্রথম মেট্রো।

অপর দিকে, দমদম ও কবি সুভাষ দুই দিক থেকেও ৮: ৩০তে প্রথম মেট্রো চলবে। পাশাপাশি ওই দিন অতিরিক্ত মেট্রো চালানোর কথাও জানিয়েছে কলকাতা মেট্রো (Kolkata Metro) রেল। ওই দিন আপ ও ডাউন মিলিয়ে ১৩০টির বদলে ১৩৪টি মেট্রো চলবে। তার মধ্যে কবি সুভাষ ও দক্ষিণেশ্বরের মধ্যে চলবে ১২৯টি।

রবিবার দুই মেট্রো পরিষেবার মধ্যে সময়ও কমিয়ে আনা হয়েছে। সাধারণত রবিবার ৩০ মিনিট ব্যবধানে মেট্রো চলে। তবে পরীক্ষার জন্য ওইদিন ১৫ মিনিট অন্তর মেট্রো চলবে।

তবে শেষ মেট্রোর পরিষেবা সময় অপরিবর্তিতই রাখা হয়েছে। সাধারণত যেকোন পরীক্ষা বা উৎসবের মরসুমেই মেট্রোর তরফে পরিষেবা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়ে থাকে। এবারও সেই ধারা বজায় রেখেই সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা জন্যও বাড়ানো হল মেট্রো পরিষেবা।

বিপিনের শূন্য স্থানে কে? সিডিএস পদে আবেদনের সুযোগ বৃদ্ধি করল কেন্দ্র

You might also like