Latest News

ব্যস্ত সময়ে বাড়ছে মেট্রোর সংখ্যা, কমবে দুই ট্রেনের মধ্যে সময়ের ব্যবধানও! কবে থেকে

দ্য ওয়াল ব্যুরো: শহরবাসীর জন্য সুখবর। ব্যস্ত সময়ে আর বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না মেট্রোর জন্য! অফিস টাইমে কমতে চলেছে দুই মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান। এদিন সেই সুখবরই শোনাল মেট্রো রেল কর্তৃপক্ষ (Kolkata Metro)।

শনিবার মেট্রো রেলের তরফে জানানো হয়, বাড়তে চলেছে মেট্রো রেলের সংখ্যা। ফলে ব্যস্ত সময়ে আরও দ্রুত মিলবে পরিষেবা। সকাল ও সন্ধ্যায় যেই সময়ে সবচেয়ে বেশি ভিড় হয় মেট্রোয় সেই সময়েই অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কতটা বাড়ছে মেট্রো রেলের সংখ্যা? (Kolkata Metro)

এতদিন ২৮২টি মেট্রো চলত। এবার থেকে সেই সংখ্যা বেড়ে দাঁড়াচ্ছে ২৮৮। অর্থাৎ আরও ছয়টি ট্রেন বাড়ানো হচ্ছে। অর্থাৎ কোভিড পূর্বের পরিষেবাই ফিরে আসছে ফের। করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নেওয়ার আগে ২৮৮টি ট্রেনই রোজ চলাচল করত।

ফোনেই মেট্রোর কার্ড রিচার্জ করুন, জনপ্রিয় হচ্ছে ‘মেট্রো রাইড কলকাতা’ অ্যাপ!

সোম থেকে শুক্র ১৪৪টি আপ ও ১৪৪টি ডাউন মেট্রো চলবে। ব্যস্ত সময়ে পাঁচ মিনিট অন্তর অন্তরই মিলবে ট্রেন। তবে এই পরিবর্তন শুধু মাত্র সপ্তাহের পাঁচদিনের জন্যই করা হয়েছে। শনি ও রবিবারের সূচি অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

কবে থেকে মিলবে এই সুবিধা? (Kolkata Metro)

মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ১ জুলাই অর্থাৎ আগামী শুক্রবার থেকে এই পরিষেবা চালু হচ্ছে। কর্মব্যস্ত সময়ে অতিরিক্ত ভিড় এড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয় মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে। শেষ মেট্রো দুই প্রান্ত থেকেই অর্থাৎ কবি সুভাষ ও দক্ষিণেশ্বর থেকে সাড়ে ৯টায় ছাড়বে।

শ্বাসযন্ত্রে আটকে গিয়েছিল দারচিনি! এসএসকেএমের সফল অস্ত্রোপচার প্রাণ বাঁচাল একরত্তির

You might also like