Latest News

শীতের কলকাতায় দু’বছর পরে ফিরছে কলকাতা ম্যারাথন

দ্য ওয়াল ব্যুরো: আগামী ডিসেম্বরে কলকাতা ম্যারাথন (Kolkata Marathon) হবে। ফের শীতের সকালে দৌড়বে কলকাতা।  ১৮ ডিসেম্বর রেড রোড (Red Road) থেকে ম্যারাথনের ফ্ল্যাগ অফ হবে। ২৫ সেপ্টেম্বর সকাল সাতটা থেকে রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছে। টাটা স্টিল ম্যারাথনকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে রাজ্য সরকার ও ভারতীয় সেনা বিভাগ। করোনার কারণে প্রায় দু’বছর বন্ধ থাকার পরে কলকাতা ম্যারাথন শুরু হচ্ছে।

সম্প্রতি এক অনুষ্ঠানে এই প্রসঙ্গে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, ‘‘পূর্ব ভারতে টাটা স্টিল ম্যারাথন দৃষ্টান্ত সৃষ্টি করেছে। দৌড় বা শরীরচর্চা সুস্বাস্থ্যের চাবিকাঠি। তাই বাংলার মানুষদের এই ম্যারাথনে‌ অংশগ্রহণ করার অনুরোধ করব।’’

আমেদাবাদে জমকালো উদ্বোধন জাতীয় গেমসের, সূচনা করলেন মোদী, কেতাবী সাজে নীরজ, সিন্ধুরা

প্রথমবার অ্যাসোসিয়েট স্পনসর হিসেবে আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক যুক্ত হয়েছে। মোট পাঁচটি বিভাগ রাখা হয়েছে এই ম্যারাথনে। তারমধ্যে রয়েছে ২৫ কিমি, ওপেন ১০ কিমি ফান দৌড়, প্রবীণদের দৌড় এবং চ্যাম্পিয়ন্স উইথ ডিসঅ্যাবিলিটি রান। ৩০ নভেম্বর পর্যন্ত রেজিস্ট্রেশন খোলা থাকবে। মহিলারাও অংশ নিতে পারবেন দৌড়ে।

অলিম্পিয়ান জয়দীপ কর্মকার ছিলেন অনুষ্ঠানে। তিনি বলেছেন, দৌড়ের চেয়ে ভাল বিষয় আর কিছুতে নেই। নিয়ম করে দৌড়লে সব রোগ থেকে মুক্তি। এই আসরের বিপননী দূত সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি থাকবেন উদ্বোধনে। টাটা স্টিলের পক্ষে ছিলেন ভাইস প্রেসিডেন্ট কর্পোরেট সার্ভিস চাণক্য চৌধুরী।

You might also like